বাংলাদেশ ওপেনে জামাল চতুর্থ, সিদ্দিকুর ২৬তম

চেনা কোর্সে প্রথমবারের মতো বাংলাদেশ ওপেনের শিরোপা জয়ের প্রত্যয় ছিল জামাল হোসেন মোল্লা, সিদ্দিকুর রহমানের। কিন্তু সে চাওয়া পূরণ হয়নি। জামাল চতুর্থ হয়েছেন। দেশসেরা গলফার সিদ্দিকুর শেষ করেছেন ২৬তম স্থানে থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2018, 10:56 AM
Updated : 12 May 2018, 10:56 AM

কুর্মিটোলা গলফ কোর্সে শনিবার চতুর্থ ও শেষ রাউন্ডে চারটি বার্ডি ও দুটি বোগি করেন জামাল। সব মিলিয়ে পারের চেয়ে নয় শট কম খেলে যৌথভাবে চতুর্থ হয়েছেন তিনি।

দ্বিতীয় দিনের খেলা শেষে যৌথভাবে শীর্ষে থাকা জামাল তৃতীয় রাউন্ডে পারের চেয়ে এক শট বেশি খেলে পিছিয়ে পড়েছিলেন। শেষ রাউন্ডে ঘাটতি পুষিয়ে উঠতে পারেননি।

চতুর্থ রাউন্ডে একটি করে বার্ডি ও ঈগলের পাশাপাশি চারটি বোগি করা সিদ্দিকুর সব মিলিয়ে পারের চেয়ে এক শট কম খেলে সাত জনের সঙ্গে যৌথভাবে ২৬তম হয়েছেন।

সব মিলিয়ে পারের চেয়ে চার শট কম খেলে পাঁচ জনের সঙ্গে ১৪তম হয়েছেন বাদল হোসেন। শাখাওয়াত হোসেন সোহেল সব মিলিয়ে পারের চেয়ে দুই শট কম খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে ২২তম হয়েছেন।

এছাড়া দেশি গলফারদের মধ্যে সজীব আলী যৌথভাবে ৪৮তম, আব্দুল মতিন ৫৮তম, নুর জামাল ও মোহাম্মদ রবিন যৌথভাবে ৬০তম হন।

তিন লাখ ডলার প্রাইজমানির এশিয়ান ট্যুরের এই আসরে পারের চেয়ে ১৪ শট কম খেলে চ্যাম্পিয়ন হয়েছেন সুইডেনের ম্যালকম কোকোচিনস্কি। এ নিয়ে বাংলাদেশ ওপেনের চার আসরের শিরোপাই জিতল বিদেশি গলফাররা।