প্রতি ম্যাচেই ‘নতুন কিছু শেখায়’ ইনিয়েস্তা

ভিয়ারিয়ালের বিপক্ষে দারুণ খেলা আন্দ্রেস ইনিয়েস্তার থেকে প্রতি ম্যাচেই কিছু না কিছু শেখার আছে বলে জানিয়েছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 12:05 PM
Updated : 10 May 2018, 12:05 PM

বুধবার ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ৫-১ গোলে উড়িয়ে লা লিগায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে এগিয়ে গেছে বার্সেলোনা। বাকি দুই ম্যাচে লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হার এড়াতে পারলেই ৩৮ ম্যাচের লা লিগায় প্রথম দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়বে ভালভেরদের দল।

মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়া ৩৩ বছর বয়সী ইনিয়েস্তা কাম্প নউয়ে নিজের শেষ ম্যাচে আলো ছড়িয়েছেন। অবদান রাখেন দলের দ্বিতীয় ও তৃতীয় গোলে। তার রক্ষণচেরা পাস ধরে লুকাস দিনিয়ের বাড়ানো বল অনায়াসে জালে পাঠান পাওলিনিয়ো। আর বিরতির ঠিক আগে তার সাথে বল দেওয়া-নেওয়া করেই লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি।

ম্যাচের পর বার্সেলোনা কোচ বলেন, “ইনিয়েস্তা প্রতি ম্যাচেই আপনাকে কিছু না কিছু শেখাবে।”

“তার সম্পর্কে বলার আর কিছুই নাই। সে সব সময় মেসির মতো লক্ষ্যে থাকে এবং এই মুহূর্তে আমরা তার দলে থাকাটা উপভোগ করছি।”

মৌসুমে প্রথমবারের মতো লা লিগায় মার্ক টের স্টেগেনের পরিবর্তে একাদশে সুযোগ পেয়ে দারুণ খেলা ইয়াসপার সিলেসেনকে দলে রাখার ব্যাখ্যাও দেন এই স্প্যানিশ কোচ।

“আমার পরিকল্পনা মার্ককে নিয়ে মৌসুম শেষ করা। আমি ইয়াসপারকে একটা লিগ ম্যাচ খেলাতে চেয়েছিলাম কারণ সে এই মৌসুমে আমাদের অনেক দিয়েছে। এটা তার জন্য একটা উপহার...আমরা বিশ্বাস করি, সে একজন দারুণ গোলরক্ষক।”

বিদায়ী অধিনায়ক ইনিয়েস্তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দলের ডিফেন্ডার নেলসন সেমেদোও। পর্তুগিজ এই ফুটবলারের মতে, “একজন খেলোয়াড় ও ব্যক্তি হিসাবে তিনি অনেক বড় শূন্যতা রেখে যাবেন। তার চলে যাওয়াটা হতাশাজনক; কিন্তু এটাই জীবন। তার সেরাটা কামনা করি এবং আমরা তার অভাব বোধ করব।”