মানুষের ভাবনার পরোয়া করেন না জিদান

লা লিগায় দ্বিতীয় সারির দল নিয়ে সেভিয়ার বিপক্ষে ভুগতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। তবে তাতে নিয়মিত খেলোয়াড়দের বিশ্রামের সিদ্ধান্তে কোনো ভুল দেখছেন না দলটির কোচ। আর মানুষ কি ভাবলো তা নিয়েও ভাবতে রাজি নন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 10:17 AM
Updated : 10 May 2018, 10:17 AM

নিজেদের মাঠে বুধবার রাতে ৩-২ গোলে জয় পায় সেভিয়া। আগের ম্যাচে বার্সেলোনার সঙ্গে ২-২ ড্র ম্যাচের একাদশে সাতটি পরিবর্তন আনেন জিদান। চোটের কারণে আগে থেকেই মাঠের বাইরে ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো, ইসকো ও ডিফেন্ডার দানি কারভাহাল। দুই হলুদ কার্ডে কাটা পড়েন ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। আর বিশ্রাম পান লুকা মদ্রিচ, কেইলর নাভাস, মার্সেলো ও টনি ক্রুস।

বেন ইয়েদের ও মিগুয়েল লায়ুনের গোলে বিরতির আগেই ২-০ গোলে পিছিয়ে পড়ে সফরকারীরা। দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেননি সের্হিও রামোস। উল্টো আত্মঘাতী গোল করে দলকে ৩-০ গোলে পিছিয়ে দেন রিয়াল অধিনায়ক।

শেষদিকে বদলি ফরোয়ার্ড বোরহা মায়োরালের গোলে ব্যবধান কমায় রিয়াল। যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলকে আরেকটি গোল এনে দেন রামোস। তাতে ব্যবধান কমলেও হার এড়াতে পারেনি রিয়াল। গত মৌসুমেও নিজেদের মাঠে লিগে রিয়ালকে হারিয়েছিল দলটি।    

ম্যাচের পর সাংবাদিকদের জিদান বলেন, “আমাদের অনেক ম্যাচ আছে এবং কাউকে বিশ্রাম দিতেই হতো। ২৬ মে আমাদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আছে এবং খেলোয়াড় বদল নিয়ে মানুষ কি ভাবছে আমি তার পরোয়া করি না। আমি কোচ এবং আমিই সিদ্ধান্ত নেব।”

“আমরা যে দল খেলিয়েছি…আমি মনে করি এটা এমন একটা দল যারা জিততে পারত। হারলে আপনি খুশি হতে পারেন না। কিন্তু এই মৌসুমের শেষ পর্যন্ত আমরা যা করব, এটা তাতে প্রভাব ফেলবে না।”

“দ্বিতীয়ার্ধে আমরা তুলনামূলক ভালো খেলেছি, সুযোগ তৈরি করেছি। কিন্তু তারা তৃতীয় গোল পেয়ে যায় যা আমাদেরকে ম্যাচ থেকে ছিটকে দেয়। আমরা দুটি গোল করেছি কিন্তু পরাজয়টা আমাদের প্রাপ্য।”

এই হারে পয়েন্টের দিক থেকে আতলেতিকো মাদ্রিদকে ধরার সুযোগ হারিয়েছে রিয়াল। ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে আছে দিয়েগো সিমেওনের দল। ৭২ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল।