সেলসো-কাভানির গোলে ফরাসি কাপও পিএসজির

ফরাসি লিগ কাপ ও লিগ ওয়ানের শিরোপা আগেই ঘরে তুলেছে পিএসজি। জিওভানি লো সেলসো ও এদিনসন কাভানির গোলে তৃতীয় সারির দল লেস হারবিয়েরসেকে হারিয়ে ফরাসি কাপের মুকুটও ধরে রাখলো উনাই এমেরির শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2018, 09:18 PM
Updated : 9 May 2018, 00:17 AM

প্যারিসে ফ্রান্সের জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার রাতের ফাইনালে ২-০ গোলে জিতেছে পিএসজি। পায়ে অস্ত্রোপচারের পর মাঠে ফেরার অপেক্ষায় থাকা নেইমার ডাগআউটে বসে সতীর্থদের জয় উপভোগ করেন।

ভাগ্য বিরূপ না হলে ম্যাচের প্রথম ১০ মিনিটেই দুই গোল পেতে পারতো পিএসজি। কিন্তু লো সেলসোর প্রচেষ্টা পোস্টে লাগার পর কিলিয়ান এমবাপের শটও পোস্টে বাধা পায়।

২০তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসোর আরেকটি শট পোস্টে লেগে ফেরে। তিন মিনিট পর ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিওর প্রচেষ্টা ক্রসবারের একটু উপর দিয়ে যায়।

অবশেষে ২৬তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় পিএসজির। ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে জালে জড়ান লো সেলসো।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে গোলরক্ষককে একা পেয়ে সুযোগ হারান এদিনসন কাভানি। খানিক পর উরুগুয়ের এই স্ট্রাইকারের আরেকটি শট পা দিয়ে রুখে দেন ফরাসি গোলরক্ষক মাথিউ। এই দুই ব্যর্থ প্রচেষ্টার মাঝে এমবাপে বল জালে পাঠিয়েছিলেন। কিন্তু ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করে মার্কিনিয়োসের বিরুদ্ধে হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি।

৭৪তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন কাভানি। ডি-বক্সে তাকে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

ফরাসি ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে টানা চতুর্থ ও রেকর্ড ১২ বার চ্যাম্পিয়ন হলো পিএসজি। ফ্রান্সের ঘরোয়া ফুটবলে ‘ট্রেবল’ জিতে বিদায় নিতে যাচ্ছেন দলটির স্প্যানিশ কোচ উনাই এমেরি।