সাডেন ডেথে শেখ জামালকে হারিয়ে সেমিতে আবাহনী

নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতায় শেষ হওয়ার পর টাইব্রেকারেও ৪-৪ সমতা। শেষ পর্যন্ত সাডেন ডেথের গোলে জিতে অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2018, 02:36 PM
Updated : 8 May 2018, 02:36 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারায় আবাহনী।
 
দশম মিনিটে আপন রায়ের গোলে এগিয়ে যায় আবাহনী। ৩৬ মিনিটে শেখ জামালকে সমতায় ফেরান ম্যানুয়েল সোরেন। প্রথমার্ধের যোগ করা সময়ে সোরেনের গোলে এগিয়ে যায় শেখ জামাল।
 
দ্বিতীয়ার্ধে গোছালো ফুটবল খেলা আবাহনীকে সমতায় ফেরা গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮৭তম মিনিট পর্যন্ত। মিডফিল্ডার দীপক রায় ফ্রি কিক থেকে লক্ষ্যভেদ করলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।
 

টাইব্রেকারে শেখ জামালের আফসারুজ্জামান ছোটন, ম্যানুয়েল সোরেন, তারেক মিয়া ও মোহাম্মদ অন্তর লক্ষ্যভেদ করেন। প্রথম পাচ শটের মধ্যে আবাহনীর চার গোলদাতা দীপক রায়, আব্বাস আলি, আপন চন্দ্র ও মিনহাজুল করিম। 
সাডেন ডেথে শেখ জামালের আব্দুল কাদের মিন্টুর শট ফেরান গোলরক্ষক আরিফুল ইসলাম। এরপর নাজমুল হোসেন আকন্দ গোল করলে আবাহনী মেতে ওঠে সেরা চারে ওঠার আনন্দে।
আগামী বৃহস্পতিবার প্রথম সেমি-ফাইনালে খেলবে ব্রাদার্স ইউনিয়ন ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। শুক্রবার অপর সেমি-ফাইনালে আরামবাগ ক্রীড়া সংঘের মুখোমুখি হবে আবাহনী। ১৩ মে হবে প্রতিযোগিতাটির শিরোপা নির্ধারণী ম্যাচ।