বার্নলির জালে আর্সেনালের গোল উৎসব

ঘরের মাঠে বিদায়ী কোচ আর্সেন ভেঙ্গারকে দারুণ এক জয় উপহার দিয়েছে আর্সেনাল। পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের জোড়া গোলে বার্নলিকে উড়িয়ে জয়ে ফিরেছে ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2018, 05:23 PM
Updated : 6 May 2018, 06:04 PM

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৫-০ গোলে জিতেছে আর্সেনাল।

শেষবারের মতো আর্সেনালের কোচ হিসেবে এমিরেটস স্টেডিয়ামে নামা ভেঙ্গারকে ম্যাচের শুরুতে গার্ড অব অনার দেয় দুই দলের খেলোয়াড়রা। বিদায়ী কোচের উদ্দেশে বিভিন্নরকম শুভেচ্ছা বার্তা লেখা ব্যানার হাতে মাঠে আসা দর্শকদের দিকে দু-হাত উঁচিয়ে জবাব দেন ফরাসি কোচ।

ম্যাচের শুরুটা দারুণ হয় আর্সেনালের। চতুর্দশ মিনিটে আলেক্স আইওবির সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে গোলমুখে বল বাড়ান আলেকসঁদ লাকাজেত। বাকি কাজটুকু অনায়াসে সারেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং।

অধিকাংশ সময় বল দখলে রেখে খেলতে থাকা আর্সেনাল প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। ডান দিক থেকে এক্তর বেল্লেরিনের ক্রস ডি-বক্সে পেয়ে ভলিতে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড লাকাজেত।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে ব্যবধান আরও বাড়ায় আর্সেনাল। জ্যাক উইলশেয়ারের পাস পেয়ে জোরালো কোনাকুনি শটে গোলটি করেন বসনিয়ার ডিফেন্ডার সেয়াদ কোলাশিনাচ।

৬৪তম মিনিটে উঁচু শটে বল জালে পাঠান নাইজেরিয়ার ফরোয়ার্ড আলেক্স আইওবি। আর ৭৫তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোলটি করেন আউবামেয়াং।

৩৬ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল।

আরেক ম্যাচে লিভারপুলকে ১-০ গোলে হারানো চেলসি ৬৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। ২ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। তৃতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৭ ম্যাচে ৭২।

দিনের প্রথম ম্যাচে হাডার্সফিল্ড টাউনের সঙ্গে ঘরের মাঠে গোলশূন্য ড্র করা চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটির পয়েন্ট ৩৬ ম্যাচে ৯৪। ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক