কোয়ালিফিকেশন রাউন্ডে প্রথম রোমান-রোকসানা

নিজেদের ইভেন্টে সবার ওপরে থেকে আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপের কোয়ালিফিকেশন রাউন্ড শেষ করেছেন রোমান সানা ও রোকসানা আক্তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2018, 02:16 PM
Updated : 6 May 2018, 02:16 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে রোববার রিকার্ভ পুরুষ এককের কোয়ালিফিকেশন রাউন্ডে ৬৬৬ স্কোর করে রোমান প্রথম হন। সৌদি আরবের আবদেল্লাহ বিন আলি ৬৫২ স্কোর গড়ে দ্বিতীয় এবং রোমানের সতীর্থ তামিমুল ইসলাম ৬৪৭ স্কোর করে তৃতীয় হয়েছেন।

কম্পাউন্ড মহিলা এককের কোয়ালিফিকেশন রাউন্ডে ৬৭৬ স্কোর করে রোকসানা প্রথম হয়েছেন। তার সতীর্থ বন্যা আক্তার ৬৫৯ স্কোর করে চতুর্থ এবং রিতু আক্তার ৬৫২ স্কোর করে পঞ্চম হয়েছেন।

পাঁচটি দলগত ইভেন্ট এবং মেয়েদের রিকার্ভ এককে হীরা মনির সোনা মিলিয়ে ২০১৭ সালের প্রতিযোগিতায় ছয়টি স্বর্ণ জিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। কোচ মার্টিন ফ্রেডরিক এবারও সে সাফল্যের পুনরাবৃত্তির নিশ্চয়তা দিচ্ছেন না। তবে কোয়ালিফিকেশন রাউন্ডের পারফরম্যান্স নিয়ে খুশি তিনি।

“সব মিলিয়ে আমি খুশি। আসলে দিনটা একটু জটিল ছিল আমাদের জন্য; কেননা প্রথম অংশে ছেলে-মেয়েরা ভালো করতে পারেনি। কিন্তু পরের অংশে ভালো করেছে। বিশেষ করে রোকসানা কম্পাউন্ডে প্রথম হয়েছে। এখন এলিমিনেশন রাউন্ডে হেড টু হেড লড়াইয়ে তারা কেমন করে, সেদিকেই তাকিয়ে আছি।”

“সম্ভাব্য পদক প্রাপ্তির সংখ্যা নিয়ে আমি ভাবছি না। দলটাকে অনুপ্রাণিত করার চেষ্টা করছি। এখানে কয়েকটা ভালো দল আছে; যেমন তুরস্ক, এস্তোনিয়ার আর্চাররটা ভালো। ইরাকের আর্চাররা কম্পাউন্ডে ভালো। আমি মূলত আগামী জুলাইয়ের আর্চারি বিশ্বকাপের দিকে তাকিয়ে আছি; সেখানে আমরা আমাদের লেভেলটা পরিমাপ করতে পারব।”