আবাহনী-মোহামেডানের টানা তৃতীয় জয়

প্রিমিয়ার বিভাগ হকিতে আরশাদ হোসেনের হ্যাটট্রিকে বাংলাদেশ এসসিকে ১০-০ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। ভিক্টোরিয়া এসসিকে হারিয়ে টানা তৃতীয় জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2018, 11:53 AM
Updated : 5 May 2018, 03:08 PM

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শনিবার প্রতিআক্রমণ থেকে ষোড়শ মিনিটে এগিয়ে যায় আবাহনী। সারোয়ার হোসেনের বাড়ানো বল নিখুঁত হিটে লক্ষ্যে পৌঁছে দেন ‍কৃষ্ণ কুমার। ১৯তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করে আবাহনী। কৃষ্ণর পুশ এক সতীর্থ স্টপ করার পর জোরালো হিটে লক্ষ্যভেদ করেন আশরাফুল ইসলাম।

২৪তম মিনিটের ফিল্ড গোলে ব্যবধান আরও বাড়ান আরশাদ। এরপর রোমান সরকার ও আফসার উদ্দিনের ফিল্ড গোলে আবাহনী প্রথমার্ধ শেষ করে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে।

শুরুর দাপট ধরে রেখে আবাহনী দ্বিতীয়ার্ধে আরও পাঁচ গোল করে বড় জয় তুলে নেয়। ৩৭তম মিনিটের পর ৬০তম মিনিটেও গোল করে হ্যাটট্রিক পূরণ করেন আরশাদ। মাঝে কৃষ্ণ, সোহানুর রহমান সবুজ ও শহীদুল্লাহ খোকন দলের বড় জয়ে একটি করে গোল করেন।

১০-০ গোলে বাংলাদেশ পুলিশ এসসিকে হারিয়ে লিগ শুরু করা মাহবুব হারুনের দল নিজেদের দ্বিতীয় ম্যাচে ভিক্টোরিয়া এসসিকে ৮-০ গোলে হারিয়েছিল।

ভিক্টোরিয়াকে হারাল মোহামেডান

ভিক্টোরিয়া এসসিকে ৩-১ গোলে হারিয়েছে মোহামেডান। ২৮তম মিনিটে ভারতের খেলোয়াড় অরবিন্দর সিং পেনাল্টি কর্নার থেকে দলকে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধের শুরুতে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন কামরুজ্জামান রানা।

দলের তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি প্লে-মেকারের ভূমিকায় খেলায় গোলের জন্য মোহামেডানকে এ ম্যাচের ভুগতে হয়। ৫১তম মিনিটে শাহিবাজ শেখের ফিল্ড গোলে ম্যাচ জমিয়ে তোলার ইঙ্গিত দেয় ভিক্টোরিয়া। কিন্তু ৫৬তম মিনিটে শামসের সিংয়ের হিট ঠিকানা খুঁজে পেলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

প্রথম ম্যাচে অ্যাজাক্সকে ৪-০ গোলে হারানো মোহামেডান নিজেদের দ্বিতীয় ম্যাচে সাধারণ বীমাকে ৭-২ গোলে হারিয়েছিল।

শনিবার তৃতীয় ম্যাচে অ্যাজাক্স এসসি ২-০ গোলে ঢাকা ওয়ান্ডরার্স ক্লাবকে হারায়।