লিগ ওয়ানে ফের পিএসজির হোঁচট

লিগ ওয়ানে আবারও হোঁচট খেয়েছে পিএসজি। আমিয়াঁর মাঠে দুই বার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে ফিরেছে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করা উনাই এমেরির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2018, 08:43 PM
Updated : 5 May 2018, 10:13 AM

গত সপ্তাহে নিজেদের মাঠে গ্যাঁগোঁর সঙ্গেও ২-২ ড্র করেছিল পিএসজি।

শুক্রবার প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতে পিএসজির পারফরম্যান্স ছিল অগোছালো। তবে দ্রুত গুছিয়ে উঠে ২৬তম মিনিটে এগিয়ে যায় দলটি। অফসাইডের ফাঁদ ভেঙে হাভিয়ের পাস্তোরের পাস ধরে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এদিনসন কাভানি।

প্রথমার্ধে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখে আক্রমণাত্মক খেলা পিএসজি বিরতির আগে আরও দুটি গোল পেতে পারতো। কাছ থেকে জিওভানি লো সেলসোর লক্ষ্যভ্রষ্ট শটের পর বিরতির খানিক আগে আনহেল দি মারিয়ার প্রচেষ্টা ঝাঁপিয়ে পাঞ্চ করে ফেরান গোলরক্ষক।

৪৭তম মিনিটে গোল খেয়ে বসে পিএসজি। নিচু শটে লক্ষ্যভেদ করেন তিয়েমোকো কোনাতে। ৬৪তম মিনিটে আবারও এগিয়ে যায় পিএসজি। তিয়াগো মোত্তার বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে উঁচু শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার ক্রিস্তোফা এনকুঙ্কু।

তবে ৮০তম মিনিটে কোত দি ভোয়ার ফরোয়ার্ড কোনাতের দ্বিতীয় গোলে জয়বঞ্চিত হয় স্বাগতিকরা।

লিগ ওয়ানের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ ৯৬ পয়েন্ট পাওয়ার রেকর্ডটি পিএসজি গড়েছিল ২০১৫-১৬ মৌসুমে। চলতি লিগে ৩৬ ম্যাচে ২৯ জয় ও পাঁচ ড্রয়ে দলটির পয়েন্ট ৯২। বাকি দুই ম্যাচ জিততে পারলে নতুন রেকর্ড গড়বে তারা।