‘রিয়ালকে ভয় পায় না লিভারপুল’

লিভারপুল বিশ্বের যে কোনো দলকে হারাতে পারে বলে বিশ্বাস করেন দলটির উইঙ্গার সাদিও মানে। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে তাই ‘ফেভারিট’ মানলেও ভয়ডরহীন ফুটবলে চমক দিতে চায় ইংলিশ ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2018, 07:43 AM
Updated : 4 May 2018, 07:47 AM

শেষ চারের লড়াইয়ে রোমাকে দুই লেগ মিলিয়ে ৭-৬ গোলে হারিয়ে ফাইনালে ওঠা ইয়ুর্গেন ক্লপের দল এবারের আসরে এ পর্যন্ত করেছে ৪০ গোল। মোহামেদ সালাহ, রবের্ত ফিরমিনো ও মানেকে নিয়ে গড়া আক্রমণভাগকে মানা হচ্ছে টুর্নামেন্টের অন্যতম সেরা।   
 
টুর্নামেন্টে এ মৌসুমে ৯টি গোল করা মানের বিশ্বাস নিজেদের কাজটা ঠিকঠাক শেষ করতে পারবেন তারা। ব্রিটিশ গণমাধ্যমকে সেনেগালের এই ফুটবলার বলেন, “মাদ্রিদের জন্য আমাদের অনেক শ্রদ্ধা আছে। তারা বিশ্বের অন্যতম সেরা দল। কিন্তু আমরা লিভারপুল।” 
 
“আমরা শক্তিশালী, আমরা বিশ্বের যে কোন দলকে হারাতে পারি। আমরা সেটা বিশ্বাস করি। সুতরাং আমরা বিশ্বাস করি, আমরা তাদের হারাতে পারব।”
 
“আমরা সেখানে (কিয়েভে) যাব এবং সমর্থকদের ও ক্লাবের জন্য লড়ব। ভয়হীনভাবে খেলে ফাইনালে জেতার চেষ্টা করব।”
 

“আমাদের যে খেলোয়াড় আছে, আমরা জানি আমরা গোল করতে পারি। আমরা সেটা দেখিয়েছি। আমাদের ভয় পাওয়ার কিছুই নেই।”

রোমার মাঠে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে দলের হয়ে প্রথম গোলটি করেন মানে। চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে তার ৯টি গোলের পাশাপাশি ১০টি করে গোল সালাহ ও ফিরমিনোর। এতে তারা ছাড়িয়েছেন ২০১৩-১৪ মৌসুমে ২৮ গোল করা ‘বিবিসি’ খ্যাত রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের তিন খেলোয়াড় রোনালদো, বেনজেমা ও বেলকে। গড়েছেন এক মৌসুমে একটি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করা ত্রয়ীর নতুন রেকর্ড।
 
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ওঠার ঘোর এখনও কাটাতে পারেননি ২৬ বছর বয়সী তারকা মানে।
 
“সত্যি বলতে আমি বিশ্বাস করতে পারিনি স্বপ্নটা সত্যি হয়েছে। এটা অর্জন করাটা অনেক কিছু- সবাই এখন খুশি। এটা সত্যিই আমার সেরা দিনগুলোর একটি। ফুটবলে এটা আমার অন্যতম শ্রেষ্ঠ মুহূর্ত।”
 
“দলটি যা অর্জন করেছে তার জন্য আমি খুব গর্বিত। সবাই পাগলের মতো নেচেছে। সবাই খুব খুশি ছিল; একসঙ্গে নেচে আমরা মুহূর্তটা একসাথে উদযাপন করেছিলাম।”
 
“ওই ড্রেসিংরুমে থাকতে পারাটা বিশেষ কিছু, একটা অবিস্মরণীয় মুহূর্ত।”