দুই দিনের মধ্যে পিএসজিতে ফিরছেন নেইমার

চোট থেকে সেরে উঠতে থাকা নেইমার দুই দিনের মধ্যে পিএসজিতে যোগ দেবেন বলে জানিয়েছেন উনাই এমেরি। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড কবে নাগাদ পূর্ণ অনুশীলনের জন্য প্রস্তুত হবেন সে ব্যাপারে তেমন কিছু জানাতে পারেননি ফরাসি ক্লাবটির বিদায়ী কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 04:27 PM
Updated : 3 May 2018, 04:27 PM

ফেব্রুয়ারির শেষ দিকে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে নেইমারের পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল ভেঙে যায়। ব্রাজিলে অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন তিনি। রাশিয়া বিশ্বকাপের আগে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার মাঠে ফিরতে পারেন।

গত মাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নেইমার জানিয়েছিলেন, তার লক্ষ্য ১৭ মে অনুশীলনে ফেরা।

শুক্রবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ফ্রান্সের শীর্ষ লিগে আমিয়াঁর মাঠে খেলতে নামবে এরই মধ্যে শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজি। ম্যাচটির আগের দিন সংবাদ সম্মেলনে নেইমারের ফেরা প্রসঙ্গে কথা বলেন এমেরি।

“আমি ঠিক জানি না কবে ফিরবে- শুক্র বা শনিবার হতে পারে। তবে এখানে সে আমাদের সঙ্গে থাকতে ফিরবে।”

“দলের সঙ্গে অনুশীলন? আপাতত আমি এমনটা মনে করি না। আমি জানিও না- সে ফিরলে আমরা দেখব।”

“তাকে আমরা আমাদের সঙ্গে চাই। প্রথমে সে ফিজিওর সঙ্গে আলাদাভাবে কাজ করতে আসবে। এরপর আমরা তাকে আমাদের সঙ্গে চাইব। সুস্থ হওয়ার পর অনুশীলনে ফিরবে।”

চোটের কারণে পিএসজির হয়ে চলতি মৌসুমের অনেকটা সময় খেলা হয়নি নেইমারের। মাঠের বাইরে ছিটকে যাওয়ার আগ পর্যন্ত দলটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩০ ম্যাচে ২৮টি গোল করেছিলেন গত অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছাড়া ২৬ বছর বয়সী এই খেলোয়াড়।