ভুলের জন্য ক্ষমা চাইলেন বায়ার্ন গোলরক্ষক

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগে সতীর্থের ব্যাকপাস থামাতে মারাত্মক ভুল করে গোল খাওয়ায় জন্য ক্ষমা চেয়েছেন বায়ার্ন মিউনিখের গোলরক্ষক স্ভেন উইলরাইশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2018, 04:05 PM
Updated : 2 May 2018, 04:05 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাতে রিয়ালের সঙ্গে ২-২ গোলের ড্র করে বায়ার্ন। দুই লেগ মিলিয়ে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নদের ৪-৩ হারিয়ে টানা তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটির ফাইনালে ওঠে জিনেদিন জিদানের দল। উইলরাইশের ভুলটাকে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল থেকে জার্মান ক্লাবটির বিদায়ের অন্যতম কারণ হিসেবে দেখা হচ্ছে।

নিজেদের মাঠে প্রথম লেগে ২-১ গোলে হারা বায়ার্ন দারুণভাবে শুরু করে ফিরতি লেগের লড়াই। তৃতীয় মিনিটেই জসুয়া কিমিচের গোলে এগিয়ে যায় অতিথি দল। কিন্তু আট মিনিটের মধ্যেই স্বাগতিকদের সমতায় ফেরান করিম বেনজেমা।

বিরতির পর প্রথম মিনিটেই হাস্যকর ভুলটি করেন বায়ার্নের নিয়মিত গোলরক্ষক মানুয়েল নয়ারের বিকল্প উইলরাইশ। সতীর্থ তোলিসোর ব্যাকপাস ঠেকাতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন তিনি। বল চলে যায় গোলমুখে, সহজ সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন বেনজেমা। পরে হামেস রদ্রিগেসের গোলে বায়ার্ন সমতায় ফিরে বটে কিন্তু আর গোল না পাওয়ায় বিদায় নিতে হয় জার্মান চ্যাম্পিয়নদের।

নিজের ভুলের জন্য দুঃখ প্রকাশ করে ইনস্টাগ্রামে এক পোস্টে উইলরাইশ লিখেছেন- “চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়া নিয়ে আমি কতটা হতাশ তা ভাষায় প্রকাশ করা যাবে না।”

“আমরা খুব করে ফাইনালে যেতে চেয়েছিলাম। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েছিলামও। তখনই হলো আমার এই অনাকাঙ্ক্ষিত ভুল।”

“আমি এটা ব্যাখ্যা করতে পারবো না। আমি দুঃখিত...দলের জন্য এবং সমর্থকদের জন্য।”