‘সালাহর জবাব জেকো’

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ঘুরে দাঁড়ানোয় এদিন জেকো সামনে থেকে নেতৃত্ব দেবে বলে মনে করেন ইউসেবিও দি ফ্রান্সেসকো। রোমা কোচের মতে, বসনিয়ান এই ফরোয়ার্ড হতে পারে লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহর পাল্টা জবাব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2018, 04:19 PM
Updated : 1 May 2018, 04:19 PM

রোমে বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে লিভারপুলের মুখোমুখি হবে রোমা। গত সপ্তাহে প্রথম লেগে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির মাঠে ৫-২ গোলে হেরেছিল তারা।

প্রতিপক্ষের মাঠে ওই দুই গোলই আশা দেখাচ্ছে রোমাকে। নিজেদের মাঠে ৩-০ গোলে জয়ে পেলে ইউরোপ সেরা প্রতিযোগিতার ফাইনালে উঠবে ইতালিয়ান ক্লাবটি। এক্ষেত্রে বার্সেলোনার বিপক্ষে শেষ আটের লড়াই থেকে অনুপ্রেরণা নিতে পারে তারা।

কাম্প নউয়ে প্রথম লেগে বার্সেলোনার কাছে ৪-১ গোলে হারের পর নিজেদের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়ায় রোমা। ৩-০ গোলের জয় তুলে অ্যাওয়ে গোলের সুবাদে সেমি-ফাইনালের ওঠে দলটি। দুই লেগেই বার্সেলোনার জালে একবার করে বল জড়ান জেকো। লিভারপুলের বিপক্ষেও আক্রমণভাগের এই খেলোয়াড়ের কাছ থেকে এমন পারফরম্যান্স আশা করছেন দি ফ্রান্সেসকো।

ফিরতি লেগের আগের দিন সংবাদ সম্মেলনে ইতালিয়ান এই কোচ বলেন, “দলের সব খেলোয়াড়কেই দায়িত্ব উপলব্ধি করতে হবে। কোচ হিসেবে এই দায়িত্ব পেয়ে আমি খুশি। তবে খেলোয়াড়রাই এটা মাঠে করে দেখাবে।”

“এমনকি জেকোর কাছে আরও চাওয়া থাকবে- আমি মনে করি, সে হতে পারে আমাদের সালাহ।…যাতে করে সে ব্যাপারগুলো ঘুরিয়ে দিতে পারে এবং অসাধারণ একটি প্রত্যাবর্তন ঘটাতে পারে। এটা ঠিক যে, তার মানের একজন খেলোয়াড়ের এমন দায়িত্বই থাকে।”এবারের চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি রোমা। লিভারপুলের বিপক্ষে এই বিষয়ও প্রেরণা হিসেবে নিতে পারে দলটি। প্রতিযোগিতাটিতে আরও একটি বিস্ময়ের জন্ম দিতে সমর্থকদের সহযোগিতা চাইলেন রোমা কোচ।

“পুনরাবৃত্তি সবসময়ই কঠিন। তবে আমাদের ঠিক মানসিকতাটা আছে। সমর্থকরা আমাদের আরও একটি বিস্ময় ঘটানোর ক্ষেত্রে সহযোগিতা করতে পারে।”