বার্সা বধেই প্রেরণা খুঁজছে রোমা

লিভারপুলের কাছে বড় ব্যবধানে হেরেও হাল ছাড়তে রাজি নয় ইতালিয়ান ক্লাব রোমা। মিডফিল্ডার রেজা নাইনগোলান মনে করিয়ে দিচ্ছেন চ্যাম্পিয়ন্স লিগের আগের রাউন্ডেই বার্সেলোনার কাছে বড় হারের পর ঘুরে দাঁড়ানোর কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2018, 12:45 PM
Updated : 1 May 2018, 01:08 PM

সেমি-ফাইনালের প্রথম লেগে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে এক পর্যায়ে ৫-০ গোলে পিছিয়ে ছিল রোমা। শেষদিকে এদিন জেকো ও দিয়েগো পেরোত্তি দুটি গোল শোধ করে আশা বাঁচিয়ে রাখেন। বুধবার রোমের অলিম্পিক স্টেডিয়ামে ফিরতি ম্যাচে ৩-০ গোলের জয় পেলে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে পৌঁছাবে রোমা।

কোয়ার্টার ফাইনালে কাম্প নউয়ে বার্সেলোনার কাছে ৪-১ গোলের হারের পর নিজেদের মাঠে দারুণ আক্রমণাত্মক ফুটবলে ৩-০ গোলের জয় তুলে নেয় ইউসেবিও দি ফ্রান্সেসকোর দল। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৪-৪ হলেও অ্যাওয়ে গোলের সুবাদে শেষ চারে পা রাখে রোমা।

সাংবাদিকদের নাইনগোলন বলেন, “আমরা বার্সেলোনার বিপক্ষে এটা করেছিলাম- লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের বিপক্ষে। পুরো খেলায় তারা শট নিতে পেরেছিল না বললেই চলে।”

“আমরা চেষ্টা করব আরও একটা ঐতিহাসিক মুহূর্তের জন্ম দিতে যেমনটা বার্সেলোনার বিপক্ষে আমরা করেছিলাম। ওই ম্যাচ দেখিয়েছে যে এটা সম্ভব।”

“লিভারপুল ম্যাচের পর লকাররুমে আমরা বিষণ্ণ ছিলাম। কিন্তু কোচ পরের দিন আমাদের বললেন, আমাদের বিশ্বাস করতেই হবে যে আমরা এটা করতে পারব। সেটাই শুধু আমরা করতে পারি।”

“আমাদের জন্য এটা কঠিন ছিল। আমাদের অনেক খেলোয়াড়ের জন্য এটা প্রথম চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনাল এবং তাতে ৫-২ এ হার। তারা আক্রমণে খুব দ্রুত এবং আমাদের অনেক সমস্যা হয়েছিল।”