পিএসজির হয়ে লিগ ওয়ানে গোলের রেকর্ড কাভানির

গ্যাঁগোর বিপক্ষে জোড়া গোলে জ্লাতান ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে লিগ ওয়ানে পিএসজির হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন এদিনসন কাভানি। ফ্রান্সের শীর্ষ লিগে উরুগুয়ের এই স্ট্রাইকারের গোল এখন ১১৫টি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2018, 10:40 AM
Updated : 30 April 2018, 10:40 AM

রোববার নিজেদের মাঠে এক পর্যায়ে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আগেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজি। ম্যাচের শেষ দিকে দুটি গোল করে রেকর্ড গড়ার পাশাপাশি দলের পরাজয় ঠেকান কাভানি।

ম্যাচটির আগে সাবেক সতীর্থ ইব্রাহিমোভিচের সমান ১১৩ গোল নিয়ে পিএসজির হয়ে লিগ ওয়ানে সবচেয়ে বেশি গোলের তালিকায় যৌথভাবে শীর্ষে ছিলেন কাভানি।   

ম্যাচের ৭৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান কাভানি। সাত মিনিট পর তমাস মুনিয়ের ক্রসে হেড করে সমতা ফেরান আক্রমণভাগের এই খেলোয়াড়।

পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ইব্রাহিমোভিচের করা ১৫৭ গোলের রেকর্ডও গত জানুয়ারিতে নিজের করে নিয়েছিলেন কাভানি। প্যারিসের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় তার গোল এখন ১৬৮টি। আর চলতি মৌসুমে সব মিলিয়ে গোল দাঁড়িয়েছে ৩৮টি।

গ্যাঁগোর বিপক্ষে ম্যাচ শেষে কাভানি জানালেন, নতুন রেকর্ড গড়ার ব্যাপারটি তিনি জানতেনই না।

“আমি জানতাম না যে, আমি নতুন একটা রেকর্ড গড়েছি। তবে এই জার্সি গায়ে আরেকটু বেশি ইতিহাস লিখতে পেরে আমি খুশি।”

ক্লাবটির হয়ে এভাবেই খেলে যাওয়ার ইচ্ছা ৩১ বছর বয়সী কাভানির।

“আমি পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ! আমি এখানে খুব ভালো আছি। এখানে আসতে পেরে আমি গর্বিত। আমি আশা করি, এই পথ চলা অব্যাহত থাকবে, যেটা শুরু হয়েছিল পাঁচ বছর আগে। আমি এই জার্সি গায়ে জয়ের ধারা ধরে রাখতে চাই।”

মৌসুম শেষে পিএসজি ছেড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন উনাই এমেরি। বিদায়ী কোচের প্রতি শুভকামনা জানালেন দলটির অন্যতম সেরা খেলোয়াড়।

“কোচকে অভিনন্দন। প্রতিটা দিনেই তিনি তার সবটুকু দিয়েছেন। ক্যারিয়ারে আমি তার মঙ্গল কামনা করি।”