আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত ম্যানইউয়ের

শিরোপা লড়াই শেষ হয়ে গেছে আগেই, বাকি শুধু ইউরোপীয় প্রতিযোগিতায় জায়গা করে নেওয়ার মিশন। সে লক্ষ্যে আর্সেনালকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2018, 05:29 PM
Updated : 29 April 2018, 06:01 PM

রোববার ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ গোলে জিতেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি। ডিসেম্বরে আর্সেনালকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছিল জোসে মরিনিয়োর দল।

ইউনাইটেড ম্যাচের ষোড়শ মিনিটে এগিয়ে যায়। ডান দিক থেকে রোমেলু লুকাকুর ক্রসে আলেক্সিস সানচেসের হেড ডিফেন্ডার এক্তর বেইয়েরিনের পায়ে লেগে পোস্টে বাধা পাওয়ার পর গোলমুখে ফিরতি বল পেয়ে জালে পাঠান পল পগবা।

কিছুক্ষণ পর জানুয়ারিতে ইউনাইটেড ছেড়ে আর্সেনালে যোগ দেওয়া হেনরিখ মিখিতারিয়ানের ২০ গজ দূর থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৪১তম মিনিটে ইংলিশ মিডফিল্ডার অ্যাশলে ইয়ংয়ের প্রচেষ্টা পোস্টে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে ওল্ড ট্র্যাফোর্ডকে স্তব্ধ করে দেন ২০১৬-১৮ সাল পর্যন্ত এখানেই খেলা আর্মেনিয়ার স্ট্রাইকার মিখিতারিয়ান।

তবে যোগ করা সময়ে স্বাগতিকদের জয় এনে দেন মারোয়ান ফেলাইনি। ইয়ংয়ের বাড়ানো বল মাথার পেছনে অংশ দিয়ে হেডে জালে জড়ান বেলজিয়ামের এই মিডফিল্ডার।

৩৫ ম্যাচে ২৪ জয় ও ৫ ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ষষ্ঠ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৫৭।

দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে হারানো চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৯৩।

এক ম্যাচ বেশি খেলা লিভারপুল ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ৪ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে ৩৪ ম্যাচ খেলা টটেনহ্যাম হটস্পার। পাঁচ নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৩৫ ম্যাচে ৬৬।