গোল পাননি সালাহ, জয় পেল না লিভারপুল

একটি গোল হলেই রেকর্ড গড়তেন মোহামেদ সালাহ। তবে অবনমন অঞ্চলের দল স্টোক সিটির বিপক্ষে জালের দেখা পাননি লিভারপুলের এই ফরোয়ার্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে তার দলও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2018, 02:01 PM
Updated : 28 April 2018, 02:56 PM

নিজেদের মাঠ অ্যানফিল্ডে শনিবার স্থানীয় সময় দুপুরে বল দখলে লিভারপুল অনেক এগিয়ে থাকলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলশূন্য ড্র হয় ম্যাচটি।

ম্যাচে প্রথম ভালো সুযোগটা পান সালাহ। চার মিনিটে অধিনায়ক জর্ডান হেন্ডারসনের লম্বা পাস ধরে স্ট্রোক সিটির গোলরক্ষক জ্যাক বাটল্যান্ডকে একা পেয়েও অবিশ্বাস্যভাবে বাইরে মারেন লিগের সর্বোচ্চ গোলদাতা।

দশম মিনিটে আলবের্তো মরেনোর ক্রসে আবারও ভালো জায়গায় বল পেয়েছিলেন সালাহ। তবে ঠিকমতো শট নিতে পারেননি মিশরের এই খেলোয়াড়।

৭৪তম মিনিটে আবারও মরেনোর ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন সালাহ।

৮৭তম মিনিটে স্টোক সিটির এক খেলোয়াড়ের হাতে বল লাগায় পেনাল্টির আবেদন করে লিভারপুলের খেলোয়াড়রা। তবে সাড়া দেননি রেফারি। আর গোলও পায়নি স্বাগতিকরা।

আগের ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে ম্যাচে অ্যালান শিয়েরার, লুইস সুয়ারেস ও ক্রিস্তিয়ানো রোনালদোর ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের এক মৌসুমে করা ৩১ গোলের রেকর্ড স্পর্শ করেন সালাহ। এ ম্যাচে সুযোগ হারালেন রেকর্ডটা একার করে নেওয়ার।

লিগে আগের ম্যাচে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে ২-২ গোলে ড্র করে লিভারপুল। এবারে ইয়ুর্গেন ক্লপের দল আটকে গেল ওয়েস্ট ব্রমের ঠিক উপরে থাকা স্টোক সিটির কাছে।

৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তিনে রইল লিভারপুল। ৩৪ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শিরোপা জিতে নিয়েছে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।

৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড। চারে থাকা টটেনহ্যামের সংগ্রহ ৩৪ ম্যাচে ৬৮ পয়েন্ট।