গ্রিজমানের চোখে ওবলাকই বিশ্বসেরা গোলরক্ষক

ইয়ান ওবলাক এই মুহূর্তে বিশ্বের সেরা গোলরক্ষক বলে মনে করেন তার আতলেতিকো মাদ্রিদ সতীর্থ অঁতোয়ান গ্রিজমান। ইউরোপা লিগের সেমি-ফাইনালে প্রায় পুরোটা সময় ১০ জন নিয়ে খেলেও আর্সেনালের সঙ্গে ড্রয়ের পর সতীর্থের প্রশংসা করেছেন ফরাসি ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2018, 07:09 AM
Updated : 27 April 2018, 07:09 AM

এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার আর্সেনালের বিপক্ষে দশম মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় আতলেতিকো মাদ্রিদ। আলেকসঁদ লাকাজেতকে ফাউল করার পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ক্রোয়েশিয়ান ডিফেন্ডার শিমে ভারসালকো। সিদ্ধান্তে অসন্তোষ জানানোয় কোচ দিয়েগো সিমেওনেকেও গ্যালারিতে পাঠিয়ে দেন রেফারি।

২৫ বছর বয়সী ওবলাকের দারুণ সব সেভে ম্যাচে থাকে আতলেতিকো। ৬১তম মিনিটে অবশ্য লাকাজেতকে রুখতে পারেননি স্লোভেনিয়ার এই গোলরক্ষক। তবে গ্রিজমানের গোলে সমতা আসার পর অবিশ্বাস্য দক্ষতায় র‍্যামজের হেড ফিরিয়ে দলকে মূল্যবান একটি পয়েন্ট এনে দেন। আগামী বৃহস্পতিবার ফিরতি লেগে আতলেতিকোর মাঠে মুখোমুখি হবে দুই দল।

সতীর্থের প্রশংসায় গ্রিজমান বলেন, “ইয়ান এই মুহূর্তে বিশ্বসেরা, শুধু এজন্য নয় যে সে আমার সতীর্থ; বরং সে যে সেভগুলো করেছে এবং আমাদের যে পয়েন্টগুলো এনে দিয়েছে তার জন্য।”

“ম্যাচের শুরুটা ছিল খুব পাগলাটে, অনেক কিছুই ঘটেছে। ঘরের মাঠে দারুণ একটা দ্বিতীয় লেগের অপেক্ষায় আছি আমরা।”

“আমি আশা করছি, সমর্থকরা উন্মত্ত পরিবেশ সৃষ্টি করবে। কারণ তারা দেখতে চায় যে আমরা ফাইনালে পৌঁছেছি। আমাদের ইউরোপা লিগ জিততেই হবে। ওয়ান্দা মেত্রোপলিতানোতে আমরা আনন্দদায়ক পরিবেশের প্রত্যাশায় আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক