সুযোগ কাজে লাগাতে না পারায় বায়ার্নের হার: কিমিচ

গোলের সুযোগ কাজে লাগাতে না পারায় রিয়াল মাদ্রিদের কাছে বায়ার্ন মিউনিখকে হারতে হয়েছে বলে মনে করেন দলটির ডিফেন্ডার জসুয়া কিমিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2018, 12:57 PM
Updated : 26 April 2018, 12:57 PM

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ২-১ গোলে হারে বায়ার্ন। ২৮তম মিনিটে হামেস রদ্রিগেসের থ্রু পাস ধরে দলকে এগিয়ে দেন কিমিচ। বিরতির ঠিক আগে মার্সেলো গোল করলে ম্যাচে ফেরে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে রাফিনিয়ার ভুলে দারুণ এক পাল্টা আক্রমণে সফরকারীদের জয় নিশ্চিত করেন মার্কো আসেনসিও।

পুরো ম্যাচে বায়ার্নের জালে মাত্র চারটি শট নিয়েই দুটি গোল করেছে রিয়াল মাদ্রিদ। এতে নিজেদের দায় দেখছেন কিমিচ।

ম্যাচের পর সাংবাদিকদের জার্মান এই খেলোয়াড় বলেন, “সুযোগগুলো কাজে লাগানোর ক্ষেত্রে আমরা ছিলাম একেবারেই অদক্ষ ও অবিবেচক।” 

“রিয়াল গোলে দুইবার শট নিয়ে দুইবারই স্কোর করেছে। এটাই তাদের সামর্থ্য এবং আমাদের ক্ষেত্রে এমনটা ঘটেনি।”

রিয়াল মাদ্রিদকে হারানোর জন্য পর্যাপ্ত সুযোগ পেলেও বায়ার্ন তা কাজে লাগাতে না পারায় বিস্মিত কিমিচ।

“আমি বলব ম্যাচটি মন্দ ছিল না। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে এত ভুল করলে শাস্তি পেতেই হবে, বিশেষ করে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।”

“আমি প্রত্যাশা করিনি আমরা এত সুযোগ পাব। কিন্তু প্রথমার্ধেই আমাদের সুযোগগুলো নিতে হতো এবং তাদেরকে বিরতির আগেই ধ্বংস করতে হতো।”

তবে ফাইনালের স্বপ্ন ছাড়তে নারাজ ২৩ বছর বয়সী এই জার্মান ডিফেন্ডার। সান্তিয়াগো বের্নাবেউয়ে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ইউভেন্তুসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হারে অনুপ্রেরণা খুঁজছেন কিমিচ। বলছেন, বুধবার বায়ার্নের মাঠে জয় পেলেও স্প্যানিশ পরাশক্তিদের দুর্বলতা বেরিয়ে পড়েছে।

“যদি একটি দল গোলে দুটি শট নিয়ে দুটিতেই গোল করে এটা তাদের সামর্থ্য। কিন্তু আজকে তারা এটাও পরিষ্কারভাবে দেখিয়েছে যে তাদের অনেক বড় দুর্বলতা আছে।”

“আমরা জানি যে আমাদের দুটি গোল করতেই হবে। এটা সম্ভব- ইউভেন্তুস তা দেখিয়েছে, গত বছর আমরাও এটা দেখিয়েছি।”