সেমি-ফাইনাল শেষ হয়ে যায়নি: রোমা কোচ

লিভারপুলের বিপক্ষে দ্বিতীয়ার্ধে দলের নিয়ন্ত্রণহীন খেলার কঠোর সমালোচনা করেছেন ইউসেবিও দি ফ্রান্সেসকো। রোমা কোচের মতে, প্রথম লেগে তার দল হারলেও শেষ হয়ে যায়নি চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের লড়াই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2018, 04:25 PM
Updated : 25 April 2018, 04:52 PM

লিভারপুলের মাঠে মঙ্গলবার রাতে শেষ চারের প্রথম লেগে ৫-২ গোলে হারে রোমা। ম্যাচের ৬৮ মিনিট পর্যন্ত নিষ্প্রাণই মনে হয়েছে অতিথিদের খেলা। এই সময়ের মধ্যে মোহামেদ সালাহ, রবের্তো ফিরমিনোর দুটি করে গোল ও সাদিও মানের এক গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক দল।

ম্যাচের শেষ দিকে এদিন জেকো ও দিয়েগো পেরোত্তি দুটি গোল শোধ করলে কিছুটা আশা নিয়ে মাঠ ছাড়ে রোমা। কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনার বিপক্ষে ফিরতি লেগের মতো লিভারপুলের বিপক্ষেও নাটকীয়ভাবে ঘুরে দাঁড়াতে পারলে ফাইনালে উঠে যেতে পারে দলটি।

শেষ আটের প্রথম লেগে বার্সেলোনার মাঠে ৪-১ ব্যবধানে হারলেও ফিরতি লেগে ঘরের মাঠে ৩-০ গোলের জয়ে সবাইকে অবাক করে দিয়ে সেমি-ফাইনালে ওঠে রোমা।

লিভারপুলের বিপক্ষে মাঝ মাঠে বল দখলের লড়াইয়ে শিষ্যরা যেভাবে ব্যর্থ হয়েছে তাতে হতাশ দি ফ্রান্সেসকো। মানতে পারছেন না বিরতির পর মাত্র ১৩ মিনিটে তিন গোল হজম করার ব্যাপারটিও। তবে ফাইনালে ওঠা নিয়ে বেশ আত্মবিশ্বাসী ইতালিয়ান এই কোচ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দি ফ্রান্সেসকো বলেন, “প্রথম গোলটির পর আমরা আমাদের অবস্থানও হারিয়ে ফেলি। যেভাবে উচিত ছিল ম্যাচটা সেভাবে আমরা পড়তে পারিনি। মানের অভাব ছিল আমাদের।”

“আমি মনে করি, ওই দুই গোল আমাদের প্রাপ্য ছিল। দলটি প্রমাণ করেছে তাদের প্রাণ আছে। তবে দ্বিতীয়ার্ধে যেভাবে আমরা নিয়ন্ত্রণ ছেড়ে দিয়েছি সেটা আমি পছন্দ করিনি। আমরা প্রথম ২০-২৫ মিনিট ম্যাচটা নিয়ন্ত্রণ করেছিলাম। এরপরই লড়াইগুলোতে আমরা অনেক বেশি হারতে শুরু করি।”

আগামী বুধবার নিজেদের মাঠে ফিরতি লেগের লড়াইয়ে লিভারপুলের মুখোমুখি হবে রোমা। ম্যাচটিতে ঘুরে দাঁড়াতে বার্সেলোনার বিপক্ষে লড়াই থেকেই প্রেরণা নিচ্ছেন দি ফ্রান্সেসকো।

“আমাদের অলৌকিক কিছুর দরকার নেই। বার্সেলোনার বিপক্ষে ম্যাচের মতোই বিশ্বাসটা আমাদের থাকতে হবে। আমাদের সমর্থনের জন্য ম্যাচটিতে আমাদের সমর্থকরাও থাকবে।”

“গত তিন দশকে এটা রোমার জন্য প্রথম চ্যাম্পিয়ন্স লিগ। আমরা এই প্রতিযোগিতায় অভ্যস্ত নই। তবে মনে করিয়ে দিচ্ছি: লড়াইটা শেষ হয়ে যায়নি। যারা ঘুরে দাঁড়ানোতে বিশ্বাস করেন না তারা বাড়িতেই থাকতে পারেন।…আমরা এখনও সেমি-ফাইনালে আছি।”