রোমার মাঠে খেলা নিয়ে সতর্ক লিভারপুল অধিনায়ক

রোমার বিপক্ষে প্রথম লেগে নিজেদের মাঠে বড় জয় পেলেও চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে প্রতিপক্ষের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না জর্ডান হেন্ডারসন। তবে লিভারপুল অধিনায়কের বিশ্বাস, ইতালিয়ান ক্লাবটির মাঠে ফিরতি লেগে বার্সেলোনার পদাঙ্ক অনুসরণ করবে না তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2018, 04:09 PM
Updated : 25 April 2018, 04:09 PM

অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে শেষ চারের প্রথম লেগে রোমাকে ৫-২ গোলে হারায় লিভারপুল। মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনোর জোড়া গোল এবং সাদিও মানের এক গোলে ম্যাচের ৬৮তম মিনিট পর্যন্ত ৫-০ ব্যবধানে এগিয়ে ছিল ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় রোমা। গোল করেন এদিন জেকো ও দিয়েগো পেরোত্তি।

প্রতিপক্ষের মাঠে শেষ দিকের দুই গোলে ফাইনালে ওঠার আশাও ধরে রেখেছে রোমা। কোয়ার্টার-ফাইনালেও এমন পরিস্থিতিতে পড়েছিল দলটি। বার্সেলোনার মাঠে প্রথম লেগে ৪-১ ব্যবধানে হেরে যায় তারা। কিন্তু ফিরতি লেগে ৩-০ গোলের দারুণ জয়ে কাতালান ক্লাবটিকে বিদায় করে পরের রাউন্ডে ওঠে ইউসেবিও দি ফ্রান্সেসকোর দল। নিজেদের মাঠে লিভারপুলের বিপক্ষেও ৩-০ গোলে জিতলে ফাইনালে উঠবে রোমা।

তাই নিজেদের আক্রমণভাগের উপর আস্থা থাকলেও প্রতিপক্ষটির মাঠে বার্সেলোনার মতো ভুল না করতে বেশ সতর্ক লিভারপুলের ইংলিশ মিডফিল্ডার হেন্ডারসন। 

“আমার মনে হয়েছিল, আমরা যেন পুরোপুরি নিয়ন্ত্রণে ছিলাম। আমরা মূলত দুটি গোল দিয়ে দিলাম তাদের। চ্যাম্পিয়ন্স লিগে আপনি এটা করতে পারেন না।”

“একই সঙ্গে আমরা ভালো খেলেছি। ম্যাচটা আমরা জিতেছি এবং তিন গোলে এগিয়ে থাকার সুবিধা নিয়ে ফিরতি লেগে যাব। তবে এটা কঠিন হবে। গত রাউন্ডে আপনারা দেখেছেন, বিশ্বের অন্যতম সেরা দল বার্সেলোনার বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল তারা।”

“আমাদের জন্য এটা খুবই কঠিন একটা চ্যালেঞ্জ হবে। তবে এই পারফরম্যান্সের পরে আমরা আত্মবিশ্বাসী হতে পেরেছি।”

আগামী বুধবার হবে ফিরতি লেগের লড়াই।