বায়ার্ন কোচের কাছে রোনালদোর মতোই বিপজ্জনক লেভানদোভস্কি

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে প্রতিপক্ষ দলে ক্রিস্তিয়ানো রোনালদোর উপস্থিতিতে ভীত হচ্ছেন না ইয়ুপ হাইনকেস। বায়ার্ন মিউনিখের কোচের দাবি, তার দলের রবের্ত লেভানদোভস্কি রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ডের মতোই বিপজ্জনক।   

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 03:22 PM
Updated : 24 April 2018, 05:43 PM

সংবাদ মাধ্যমে খবর, বায়ার্ন ছেড়ে রিয়ালে নাম লেখাতে পারেন লেভানদোভস্কি। তা সত্যি হলে আগামী মৌসুমে একই দলে রোনালদোর সঙ্গে দেখা যেতে পারে পোল্যোন্ডের এই ফরোয়ার্ডের। তবে বুধবার আলিয়াঞ্জ অ্যারেনায় বাংলাদেশ সময় রাত পৌনে একটায় একে অপরের প্রতিপক্ষ হয়ে মাঠে নামবেন আক্রমণভাগের এই দুই খেলোয়াড়।
 
চ্যাম্পিয়ন্স লিগে এবার দারুণ ছন্দে আছেন রোনালদো। এরই মধ্যে ১০ ম্যাচে করেছেন ১৫ গোল! অসাধারণ ফর্মে থাকা এই খেলোয়াড়কে থামানো কঠিন হবে বলে মানছেন হাইনকেস। তবে প্রতিপক্ষ জিনেদিন জিদানের দলের সামনেও বিপদ অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি জানালেন বায়ার্ন কোচ।  
 
রিয়ালের মুখোমুখি হওয়ার আগের দিন সাংবাদিকদের হাইনকেস বলেন, “আমি ক্রিস্তিয়ানো রোনালদোকে সম্মান করি। তার অসাধারণ এক ক্যারিয়ার রয়েছে। তবে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হলে আপনাকে একটা দল হয়ে ভালো খেলতে হবে।”
 
“আমাদেরও একজন স্ট্রাইকার আছে। রবের্ত লেভানদোভস্কি, যে এই মৌসুমে এরই মধ্যে ৩৯টি গোল করেছে। তাই আপনি হয়তো জিজ্ঞাসা করবেন, লেভানদোভস্কিকে কিভাবে থামাবেন?”
 

দারুণ ফর্মে থাকা এই দুই খেলোয়াড়কে অদল-বদল করবেন কি না - এমন প্রশ্নে নিজেকে বিতর্কে জড়াতে চাইলেন না হাইনকেস।
“এই প্রশ্ন সাংবাদিকদের জন্য, আমাদের জন্য নয়।”
চলতি মৌসুম শেষে দায়িত্ব ছাড়বেন গত অক্টোবরে অবসর ভেঙে আবারও বায়ার্নের কোচের দায়িত্ব নেওয়া হাইনকেস। তার আগে অবশ্য কোচিং ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগের তৃতীয় শিরোপা জয়ের চেষ্টা থাকবে তার। পাঁচ বছর আগে বায়ার্নকে শিরোপাটি জেতানোর আগে ১৯৯৮ সালে রিয়ালকে এই সাফল্য এনে দিয়েছিলেন জার্মান এই কোচ।
রিয়ালের কোচ হিসেবে এরই মধ্যে সাফল্যের পরিচয় দিয়েছেন জিনেদিন জিদান। দলকে গত দুই মৌসুমেই জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। প্রতিপক্ষ দলের কোচের প্রশংসায় পঞ্চমুখ হাইনকেস।
“আমি সবসময় খেলোয়াড় জিজুর বড় ভক্ত ছিলাম। কিন্তু এখন কোচ হিসেবে ভূমিকাতেও তার প্রশংসা করি আমি। তার শান্ত ভাবটা আমার পছন্দ।…সে শীর্ষ পর্যায়ের একজন প্রশিক্ষক।”