কোপা দেল রে জিতে চ্যাম্পিয়ন্স লিগ দুঃখ ভুলতে চায় বার্সা

চ্যাম্পিয়ন্স লিগ হতাশা কাটিয়ে উঠতে কোপা দেল রের শিরোপা জয় বার্সেলোনাকে সাহায্য করতে পারে বলে মনে করেন এরনেস্তো ভালভেরদে। তবে প্রতিপক্ষ সেভিয়াকে হালকাভাবে নিচ্ছেন না বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2018, 08:37 AM
Updated : 21 April 2018, 08:37 AM

শনিবার বাংলাদেশ সময় রাত দেড়টায় কোপা দেল রে ফাইনালে সেভিয়ার মুখোমুখি হচ্ছে লা লিগা শিরোপার হাত ছোঁয়া দূরত্বে থাকা বার্সেলোনা। ফাইনালের আগে সংবাদ সম্মেলনে ভালভেরদে বলেন, “চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার স্মৃতি ভুলতে কোপা দেল রে জয় একটা ভালো রাস্তা হতে পারে।”

“বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও কোপা দেল রে জেতাটা একটা বাধ্যবাধকতা। বড় দলগুলোতে সব সময় এমনটাই হয়।”

“অন্য সব ফাইনালের মতো একই রকম চাপ। এখনো আপনি শিরোপাটা জেতেননি, আপনাকে ফাইনাল খেলতে হবে।”

“আমরা সম্ভবত ফেভারিট কিন্তু আমাদের ভালো খেলতে হবে। চ্যাম্পিয়ন্স লিগেও আমরা ফেভারিট ছিলাম কিন্তু আমরা পরের পর্বে যেতে পারিনি।”

এর আগে ২০১৫ সালে কোপা দেল রের ফাইনালে ভালভেরদের আথলেতিক বিলবাও বার্সেলোনার কাছে হেরেছিল।

“আমি যখন আথলেতিকে ছিলাম, কখনও ভাবিনি বার্সেলোনাকে হারানো অলৌকিক কিছু। আগামীকাল (শনিবার) ফাইনালের পরিস্থিতি এমনই।”

লা লিগায় চলতি মৌসুমে টানা অপরাজিত থাকার রেকর্ড গড়েছে বার্সেলোনা। এখন পর্যন্ত লিগে টানা ৪০ ম্যাচে হারের মুখ দেখেনি ভালভেরদের দল। কিন্তু এই যাত্রা থামতে পারত গত মাসেই। সেভিয়ার মাঠে হারতে হারতে ড্র নিয়ে ফেরে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে একাই খেলার চিত্র পাল্টে দেন লিওনেল মেসি। শেষ তিন মিনিটে গোল করে ও করিয়ে সমতা আনেন। ভালভেরদে স্বীকার করছেন তার দল ভাগ্যের জোরে সেদিন হার এড়াতে পেরেছিল।

“২-২ এ ড্রটা আমাদের ভাবার মতো একটা ফল। কালকের (শনিবার) ম্যাচে কি ঘটতে পারে তার একটা সতর্কবার্তা এটা।”

“তাদের ভালো খেলোয়াড় আছে যারা যে কোনো সময় ম্যাচ জিততে পারে। আমরা ওই ম্যাচে প্রচুর ভুগেছি এবং সেভিয়াই জয়ের কাছে ছিল।”