সালাহর গোল্ডেন বুটের পেছনে ছুটতে দলকে মানা ক্লপের

মোহামেদ সালাহর গোল্ডেন বুট জয়ের দিকে লিভারপুলের এখন নজর দেওয়াটা উচিত হবে না বলে মনে করছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2018, 02:53 PM
Updated : 20 April 2018, 02:53 PM

লিভারপুলের হয়ে প্রথম মৌসুমেই দারণ ফর্মে আছেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ গোলসহ অ্যানফিল্ডের ক্লাবটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় এরই মধ্যে করেছেন ৪০ গোল। লিগে গোলের তালিকায় সালাহ থেকে চার গোল কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

ইংল্যান্ডের পেশাদার ফুটবলারদের অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারেও সালাহকে ‘ফেভারিট’ হিসেবে দেখা হচ্ছে। সংগঠনটির ঘোষণা করা পজিশনভিত্তিক বর্ষসেরা একাদশেও জায়গা করে নিয়েছেন মিশরের এই ফরোয়ার্ড।

নজরকাড়া খেলায় প্রশংসায় ভাসছেন সালাহ। তবে ক্লপ মনে করিয়ে দেন, লিভারপুলের দলীয় পারফরম্যান্সই ২৫ বছর বয়সী এই খেলোয়াড় ও তার সতীর্থদের মেলে ধরতে সহায়তা করেছে। তাই প্রথমে দলীয় লক্ষ্যের প্রতি তাদের নজর দিতে আহ্বান জানালেন কোচ।

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমের বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, “ব্যক্তিগত লক্ষ্যগুলো সবসময় থাকবে। তবে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা নিশ্চিত করাটা মোর (মোহামেদ সালাহ) আসল লক্ষ্য।”

সালাহকে গোল্ডেন বুট জেতানোর লক্ষ্য মনে না নিয়ে শিষ্যদের বরং স্বাভাবিক খেলা খেলতে বললেন জার্মান এই কোচ।

“এটা সম্পর্কে আমাদের খুব বেশি চিন্তা করতে হবে না। ব্যাপারটা এমন নয় যে, যেসব জায়গায় সে গোল করতে পারে সেগুলোতে তাকে নিয়ে আসার চেষ্টাটা আমরা এখন শুরু করবো। আমাদেরকে স্বাভাবিক ফুটবলটাই খেলতে হবে।”

“আমাদের কোনো কিছু পরিবর্তন করতে হবে না। আমাদের কেবল খেলাটা চালিয়ে যেতে হবে। ব্যাপারটা সালাহ ও আমাদের জন্য একই রকম।”

৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে লিভারপুল। ৪ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। শিরোপা নিশ্চিত করে ফেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩৩ ম্যাচে ৮৭।