মৌসুম শেষেই আর্সেনাল ছাড়ছেন ভেঙ্গার

আর্সেনালে প্রায় ২২ বছরের কোচিং ক্যারিয়ারের সমাপ্তি টানতে চলেছেন আর্সেন ভেঙ্গার। চুক্তির মেয়াদ ফুরানোর এক বছর আগেই আর্সেনালকে বিদায় বলে দিয়েছেন ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2018, 09:19 AM
Updated : 20 April 2018, 10:50 AM

শুক্রবার আর্সেনালের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে ভেঙ্গার বলেন, “সতর্কভাবে বিবেচনা করে এবং ক্লাবের সঙ্গে আলোচনা করার পর আমার মনে হয়েছে মৌসুমের শেষে সরে দাঁড়ানোই আমার জন্য সঠিক সময়।”
 
“অনেকগুলো স্মরণীয় বছর ক্লাবটির হয়ে কাজ করতে পেরে আমি কৃতজ্ঞ। আমি পূর্ণ দায়বদ্ধতা ও সততার সাথে ক্লাব সামলানোর চেষ্টা করেছি।”
 
“সব আর্সেনালপ্রেমীর জন্য বলব, ক্লাবের মূল্যবোধ ধরে রাখবেন।” 
 
ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের ছয়ে রয়েছে আর্সেনাল। টানা দ্বিতীয়বারের মতো সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করতে ব্যর্থ হওয়াটা সময়ের ব্যাপার মাত্র। এ নিয়ে সমালোচনার মধ্যে ছিলেন ৬৮ বছর বয়সী এই কোচ।
 
আর্সেনাল জানিয়েছে, পরবর্তী কোচ যত দ্রুত সম্ভব নিয়োগ দেওয়া হবে।
 
১৯৯৬ সালের ১ অক্টোবর আর্সেনালের দায়িত্ব নেন ভেঙ্গার। বর্তমানে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশিদিন ধরে থাকা এই কোচ রেকর্ড ৮২৩ ম্যাচে আর্সেনালের দায়িত্ব পালন করেছেন। আর্সেনালের হয়ে জিতেছেন প্রিমিয়ার লিগের তিনটি এবং এফএ কাপের সাতটি শিরোপা।
 
তবে দুই মৌসুম ধরে লিগে আর্সেনালের বাজে অবস্থার জন্য আর্সেনালের কিছু ভক্ত ভেঙ্গারকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছিলেন।
 
গত রোববার নিউক্যাসলের কাছে ২-১ গোলে হার ছিল এই মৌসুমে আর্সেনালের একাদশতম, যা আর্সেনালে ভেঙ্গারের অধীনে সর্বোচ্চ।
 
৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৩৩ পয়েন্ট পিছিয়ে আছে আর্সেনাল। 
 
ভেঙ্গার দায়িত্ব নেওয়ার পর গত বছরই প্রথমবারের মতো লিগের সেরা চারে থাকতে পারেনি আর্সেনাল। এবার পাঁচ ম্যাচ বাকি থাকতে চতুর্থ স্থানে থাকা টটেনহ্যামের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে আছে গানাররা।