মেসিকে আঘাত না করে থামানোর রাস্তা খুঁজছেন মের্কাদো

লিওনেল মেসিকে আটকানোর খুব বেশি উপায় নেই বলে স্বীকার করেছেন সেভিয়ার ডিফেন্ডার গাব্রিয়েল  মের্কাদো। বিশ্বকাপের আগে বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে আঘাত করলে দেশে ফিরতে পারবেন না বলে শঙ্কা এই আর্জেন্টাইনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 04:10 PM
Updated : 20 April 2018, 09:33 AM

কোপা দেল রের ফাইনালে শনিবার রাতে বার্সেলোনার মুখোমুখি হবে সেভিয়া। দুই বছর আগেও ফাইনালে দেখা হয়েছিল দুই দলের। সেবার ২-০ গোলে জিতেছিল বার্সেলোনা। এবার প্রতিশোধ নিতে চায় সেভিয়া।

গত মাসে চলতি মৌসুমে প্রথম দল হিসাবে বার্সেলোনাকে হারানোর খুব কাছে পৌঁছেছিল দলটি। তবে দ্বিতীয়ার্ধে বদলি নেমে খেলার চিত্র পাল্টে দেন লিওনেল মেসি। শেষ তিন মিনিটে গোল করে ও করিয়ে ম্যাচে সমতা ফেরান। ২-২ গোলের ড্রয়ে শেষ হয় ম্যাচ।

মের্কাদো মেনে নিচ্ছেন কড়া ট্যাকল না করে আর্জেন্টিনা জাতীয় দলে তার সতীর্থ মেসিকে থামানোর খুব বেশি রাস্তা নেই। কিন্তু তাতে আবার অন্য শঙ্কা।

“যদি তাকে আঘাত করি, আমি আর্জেন্টিনায় ফিরতে পারব না।”

“আপনি ফাউল করে মেসিকে আটকাতে পারবেন না। তাকে ফাউল করলে, সে দ্রুতই উঠে দাঁড়াবে এবং খেলা চালিয়ে যাবে। কারণ সে ফুটবল খেলতে চায়। মাঠে তার একমাত্র চিন্তা কিভাবে প্রতিপক্ষকে পরাস্ত করে গোল করা যায়।”

“নি:সন্দেহে, সে এই পৃথিবীতে সেরা। মাঠের সব জায়গায় সে হঠাৎ হাজির হয়, গোল করে এবং সতীর্থদের গোল বানিয়ে দেয়।”

“রক্ষণভাগ নিয়ে আমাদের অনেক কাজ করতে হবে। আমাদের প্রায় নিখুঁত খেলতে হবে। কিন্তু আমরা শিরোপা জয়ের স্বপ্ন দেখছি এবং কারও জন্যই আমাদের থেকে এটা কেড়ে নেওয়া সহজ হবে না।”