ভলিবলের মুকুট ধরে রাখার লক্ষ্য বাংলাদেশের

প্রস্তুতি ম্যাচ খেলার কমতি নিয়ে কিছুটা অতুষ্টি আছে বাংলাদেশ ভলিবল দলের কোচ আলি পোর আরোজির। কিন্তু বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের মুকুট ধরে রাখার ব্যাপারে দারুণ প্রত্যয়ী কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 01:58 PM
Updated : 19 April 2018, 01:58 PM

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আগামী শনিবার থেকে শুরু হবে প্রতিযোগিতার দ্বিতীয় আসর। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী মালদ্বীপ ও নেপাল। ‘বি’ গ্রুপের তিন দল কিরগিজস্তান, উজবেকিস্তান ও তুর্কমেনিস্তান।

২০১৬ সালে হওয়া প্রথম আসরে কিরগিজস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। সেবারও কোচ ছিলেন আলি পোর আরোজি। রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ইরানি এই কোচ মুকুট ধরে রাখার লক্ষ্য জানান।

“আমাদের এই দলও গতবারের মতোই। তবে একটা বিষয় মনে রাখতে হবে, মাঝের সময়টাতে আমাদের চেয়ে বাকিরা বেশি প্রস্তুতি নিয়েছে, প্রস্তুতি ম্যাচও খেলেছে। মালদ্বীপ থাইল্যান্ডে গেছে, নেপাল গিয়েছিল ডেনমার্কে প্রস্তুতি নিতে। সবাই আরও ওপরে ওঠার লক্ষ্য নিয়ে এগিয়েছে। আমরা সে তুলনায় প্রস্তুতি ম্যাচ খেলতে পারিনি। এ দিকটায় কিছুটা ঘাটতি রয়েছে।”

“তবে আশা করি, গতবারের মতো এবারও আমরা চ্যাম্পিয়ন হব। কিরগিজস্তান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তানের মতো শক্তিশালী দল রয়েছে। তাই আমার মনে হচ্ছে, বাকিরা উন্নতি করায় আমাদের শিরোপা ধরে রাখাটা কঠিন হবে এবার।”

অধিনায়ক হরসিত বিশ্বাসের মনে হচ্ছে, গতবারের চেয়ে এবারের দলটা আরও ভালো। মুকুট ধরে রাখার প্রশ্নে তাই তিনি আরও বেশি আত্মবিশ্বাসী।

“আমাদের এই দলটাকে এগিয়ে নেওয়ার জন্য ফেডারেশন অনেক সহযোগিতা করেছে। গতবারের চেয়ে আমাদের এই দলটা আরও ভালো। প্রস্তুতিও ভালো হয়েছে। আশা করি, আমরা এবারও চ্যাম্পিয়ন হব।”

সংবাদ সম্মেলন শুরুর আগেই এক ফাঁকে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় নিয়মিত লিগ না হওয়া, জাতীয় দলের প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আরও বেশি টুর্নামেন্ট না খেলা নিয়ে হতাশার কথা জানান কোচ। পরে ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম দ্রুতই লিগ আয়োজনের সঙ্গে স্কুল পর্যায়ে টুর্নামেন্ট আয়োজনের প্রতিশ্রুতিও দেন।