ক্লাব কাপ হকির সেমিতে মেরিনার্স

টানা দুই জয়ে খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকির সেমি-ফাইনালে উঠেছে মেরিনার ইয়াংস। অ্যাজাক্স এসসিকে গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৪-০ গোলে হারিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 01:22 PM
Updated : 19 April 2018, 02:00 PM

‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছিল মেরিনার্স।
 
টানা দুই হারে গ্রুপ থেকে ছিটকে গেল অ্যাজাক্স। নিজেদের দ্বিতীয় ম্যাচে অ্যাজাক্সকে ২-০ গোলে হারানো ভিক্টোরিয়া ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে সেমি-ফাইনালে উঠল।
 
মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বৃহস্পতিবার সপ্তম মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে লক্ষ্যভেদ করে মেরিনার্সকে এগিয়ে নেন ফরহাদ আহমেদ সিটুল।
 
মাহবুব মিলন, মাহবুবুর রহমান চয়নের পেনাল্টি কর্নার ফিরিয়ে প্রথমার্ধে ব্যবধান বাড়তে দেননি অ্যাজাক্সের গোলরক্ষক ইয়াসিন আরাফাত হিমেল।
 
দ্বিতীয়ার্ধে শুরুতে পাওয়া সুযোগটি কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় মেরিনার্স। হাসান যুবায়ের নিলয়ের তৈরি করে দেওয়া সুযোগ নিখুঁত হিটে লক্ষ্যে পৌঁছে দেন মইনুল ইসলাম কৌশিক। একটু পর কৌশিকের আরেকটি প্রচেষ্টা পোস্টে লাগে।
 
৫৬তম মিনিটে হিমেল স্লাইড করেও বল বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখ থেকে সুযোগটি কাজে লাগান হাসিন আরমান। ৬১তম মিনিটে সিটুল পেনাল্টি স্ট্রোক থেকে দলের জয় নিশ্চিত করেন।
 
সেরা চারে জায়গা করে নিলেও দ্বিতীয় ম্যাচে দলের খেলায় খুশি নন কোচ অলিভার কুর্টস। তবে টুর্নামেন্টে নিজ দলের লক্ষ্য জানাতে ফাইনালে খেলার কথাই বললেন এই জার্মান।
 
“আমি মনে করি, আজ আমরা কিছুটা ক্লান্ত ছিলাম। মানসিকভাবেও শতভাগ দিতে পারিনি। প্রথম ম্যাচে ছেলেদের খেলা ঠিক ছিল, কিন্তু আজকের খেলায় আমি খুশি নই।”
 
“আজ ছেলেরা পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারেনি। তবে সেটা কোনো সমস্যা নয়। আমরা এটা নিয়ে কাজ করছি। সেমি-ফাইনালে যেই আসুক, আমরা জিততে চাই। ফাইনালে খেলতে চাই।”