‘রিয়ালের বিপক্ষে কিভাবে খেলতে হয় জানে বায়ার্ন’

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে টুর্নামেন্টের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে আত্মবিশ্বাসী বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার হামেস রদ্রিগেস। সাবেক ক্লাবকে হারানোর সামর্থ্য তার বর্তমান ক্লাবের আছে বলে বিশ্বাস কলম্বিয়ার এই খেলোয়াড়ের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 12:08 PM
Updated : 18 April 2018, 12:08 PM

কোয়ার্টার-ফাইনালে দুই দলের কেউই নিজেদের সেরাটা খেলতে পারেনি। সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে সেমিতে পা রেখেছে বায়ার্ন। আর দ্বিতীয় লেগের যোগ করা সময়ের পেনাল্টি থেকে গোলে শেষ চারে পৌঁছেছে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগে স্প্যানিশ পরাশক্তিদের বিপক্ষে বায়ার্নের শেষ সুখস্মৃতি ২০১১-১২ মৌসুমে। সেমি-ফাইনালে দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতার পর টাইব্রেকারে ৩-১ গোলে জিতে ফাইনালে উঠেছিল জার্মান ক্লাবটি। এরপর টুর্নামেন্টে চারবার দেখা হয়েছে দুই দলের। সবকটিতেই হেরেছে জার্মান চ্যাম্পিয়নরা। সর্বশেষ গতবারের কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলে ৬-৩ গোলে হার।

কিন্তু রিয়াল মাদ্রিদ থেকে ধারে বায়ার্নে আসা হামেস রদ্রিগেস মনে করেন জার্মান পরাশক্তিদের সামর্থ্য আছে রিয়াল মাদ্রিদকে হারানোর। ২৫ এপ্রিল আলিয়াঞ্জ অ্যারেনায় হবে প্রথম লেগ। তার আগে একটি জার্মান দৈনিককে তিনি বলেন, “ম্যাচটিকে আমাদের গত বছরের প্রতিশোধ হিসাবে দেখা উচিৎ হবে না, দেখতে হবে ফাইনালের পথে দুটি ম্যাচ হিসাবে।”

“চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ভিন্ন দল; লা লিগার তুলনায় এখানে নিজেদের সেরাটা বের করে আনতে পারে তারা।”

“তারা জানে প্রতি বছর শিরোপার লড়াইয়ের জন্য কি প্রয়োজন। কিন্তু বায়ার্নের লুকানোর প্রয়োজন নেই। ইতিহাস দেখাচ্ছে যে বায়ার্ন জানে কিভাবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে হয়।”

“আপনি যখন একটি প্রতিযোগিতায় এত দূর আসবেন, প্রতিপক্ষ কে সেটা আর তেমন কোনো বিষয় না। রিয়াল মাদ্রিদ, লিভারপুল ও রোমা সবাই কঠিন প্রতিপক্ষ।”

“সামনে এগোনোর জন্য আপনাকে নিজের সেরাটা দিতে হবে। শান্ত থেকে, নিজেদের ওপর বিশ্বাস রেখে দুটি ভালো ম্যাচ খেলাটা গুরুত্বপূর্ণ। এটুকুই আমার চাওয়া।”

ইউভেন্তুসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের দ্বিতীয় লেগের খেলা না দেখলেও রদ্রিগেস মনে করেন শেষ চারে পৌঁছানোটা রিয়াল মাদ্রিদের চেষ্টার ফসল।

“আমি শুধু গোলগুলিই দেখেছি কারণ একই রাতে সেভিয়ার বিপক্ষে আমাদের দ্বিতীয় লেগের খেলা ছিল।”

“কিন্তু এটা রিয়াল। তারা প্রতিটি ম্যাচ জিততে চায় এবং শেষ মুহূর্ত পর্যন্ত সেজন্য চেষ্টা করে। কেউই প্রত্যাশা করেনি ইউভেন্তুস ৩-০ গোলে এগিয়ে যাবে।”

“রিয়াল শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করেছে এবং তাদের প্রচেষ্টার স্বীকৃতি হিসাবে পেনাল্টিটি পেয়েছে। যখন আপনি শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করবেন তখন আপনিও তার পুরস্কার পাবেন।”