লা লিগায় অপরাজিত থাকা নিয়ে স্বস্তিতে বার্সা

সের্হি রবের্তোর লাল কার্ড এবং প্রতিপক্ষ সেল্তা ভিগোর দারুণ ঘুরে দাঁড়ানোর মাঝেও হার এড়িয়ে চলতি লা লিগায় অপরাজিত থাকতে পারা নিয়ে বার্সেলোনা দলে স্বস্তি দেখছেন দেনিস সুয়ারেস। এতে অবশ্য কিছুটা ভাগ্যের ছোঁয়াও দেখছেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 10:21 AM
Updated : 18 April 2018, 10:21 AM

মঙ্গলবার রাতে উসমান দেম্বেলে ও পাকো আলকাসেরের গোলে দুইবার এগিয়ে গেলেও সেল্তার মাঠ থেকে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়ে ফেরে বার্সেলোনা। অবশ্য শনিবার সেভিয়ার বিপক্ষে কোপা দেল রের ফাইনাল থাকায় গুরুত্বপূর্ণ বেশ কয়েক জন খেলোয়াড়কে বাইরে রেখে ম্যাচটিতে একাদশ সাজান কোচ এরনেস্তো ভালভেরদে।   

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মেসিকে নামানো হলেও প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ৭১তম মিনিটে ফুলব্যাক রবের্তো ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়া হলে ১০ জনের দলে পরিণত হয় অতিথিরা। এই সুযোগে আক্রমণে ধার বাড়ানো সেল্তা দ্বিতীয়বারের মতো ম্যাচে সমতা ফিরিয়ে বসে।

ম্যাচ শেষে দেনিস সুয়ারেস বলেন, “সেল্তা সব সময় গোলের অনেক সুযোগ তৈরি করে এবং আক্রমণে অনেক খেলোয়াড় নিয়ে খেলে।”

“আমি মনে করি, লাল কার্ডটা পাওয়ার আগ পর্যন্ত দ্বিতীয়ার্ধে আমরা আধিপত্য দেখিয়েছি। তবে এটা সত্যি যে, তৃতীয় গোল করার অনেক সুযোগ ছিল তাদের। সৌভাগ্যবশত ওইরকম কিছু হয়নি।”

এই ম্যাচে ড্রয়ে স্পেনের শীর্ষ লিগে এক মৌসুমের শুরু থেকে টানা অপরাজিত থাকার রেকর্ড গড়ে বার্সেলোনা। এই মৌসুমে এখন পর্যন্ত ৩৩ ম্যাচে অপরাজিত এরনেস্তো ভালভেরদের দল, যেটাকে দারুণ অর্জন হিসেবে  দেখছেন দেনিস।

“আমরা এখনও অপরাজিত এবং লা লিগা শিরোপার আরও কাছে। আমাদের নিজেদেরকে কৃতিত্ব দিতে হবে। কারণ এই পর্যায়ে অপরাজিত থাকতে পারাটা অবিশ্বাস্য এক অর্জন।”

নতুন বছর শুরু হওয়ার পর এই প্রথম লা লিগার কোনো ম্যাচে শুরুর একাদশে খেললেন সুয়ারেস। তবে এ নিয়ে খুব বেশি আফসোস নেই ২৪ বছর বয়সী এই খেলোয়াড়ের। 

“এভাবে দীর্ঘ সময় চলে যাওয়াটা সবসময় কঠিন। আমার লক্ষ্য এখানে সফল হওয়া এবং চেষ্টা চালিয়ে যাওয়া।”