লা লিগায় বার্সার আরেক রেকর্ড

লা লিগায় টানা অপরাজিত থাকার রেকর্ডটা নিজেদের করে নেওয়ার পর এবার আরেক কীর্তি গড়ল বার্সেলোনা। সেল্তা ভিগোর মাঠে ২-২ গোলের ড্রয়ে স্পেনের শীর্ষ লিগে এক মৌসুমের শুরু থেকে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা এখন কাতালান দলটির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 07:11 AM
Updated : 18 April 2018, 08:15 AM

এই মৌসুমে এখন পর্যন্ত ৩৩ ম্যাচে অপরাজিত বার্সেলোনা। ২৫ জয়ের সাথে আছে আটটি ড্র। ১৯৭৯-৮০ মৌসুমে লা লিগায় শুরু থেকে টানা ৩২ ম্যাচ অপরাজিত থেকে আগের রেকর্ডটি গড়েছিল রিয়াল সোসিয়েদাদ। কাম্প নউয়ে ভালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে ৩৮ বছরের ওই পুরনো রেকর্ড স্পর্শ করেছিল বার্সেলোনা।

সেল্তা ভিগোর বিপক্ষে অবশ্য নিজেদের সেরাটা খেলতে পারে নি এরনেস্তো ভালভেরদের দল। দুবার এগিয়ে গিয়েও এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনাকে। একাদশে ছিলেন না আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, লুইস সুয়ারেসসহ প্রথম পছন্দের পাঁচ খেলোয়াড়। বিরতির পর অবশ্য বদলি হিসাবে মাঠে নামেন লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে সের্হিও রবের্তোর লাল কার্ডে এক পর্যায়ে হারের শঙ্কাও জেগেছিল।

এই ড্রয়ে অপরাজিত থাকার রেকর্ডটা ৪০ ম্যাচে নিয়ে গেল বার্সেলোনা। ১৯৭৯ ও ১৯৮০ সালের মধ্যে ৩৮ ম্যাচ অপরাজিত থেকে আগের রেকর্ডটিও ছিল রিয়াল সোসিয়েদাদের।

মৌসুমে এখনো পাঁচ ম্যাচ বাকি আছে বার্সেলোনার। মাত্র ৬ পয়েন্ট পেলেই নিশ্চিত হবে শিরোপা। সেই সাথে হাতছানি প্রথম দল হিসাবে অপরাজিত থেকে লিগ শেষ করার।