নেইমারের পায়ে চূড়ান্ত পরীক্ষা ১৭ মে

নেইমারের পায়ের পাতার চোটের অবস্থার চূড়ান্ত পরীক্ষা হতে পারে ১৭ মে। এরপরই অনুশীলনে ফেরার লক্ষ্যের কথা জানিয়েছেন ব্রাজিল অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2018, 06:48 AM
Updated : 18 April 2018, 06:48 AM

লিগ ওয়ানে এর দুই দিন পর পিএসজির শেষ ম্যাচ। তাই এই মৌসুমে পিএসজির হয়ে আবারও মাঠে নামার সম্ভাবনা ক্ষীণ এই তারকা ফরোয়ার্ডের।

ফেব্রুয়ারিতে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ান ম্যাচে চোট পান নেইমার। ব্রাজিলে তার পায়ের পাতার পঞ্চম মেটাটারসালে অস্ত্রোপচার করা হয়। শঙ্কা দেখা দেয় তার বিশ্বকাপ খেলা নিয়ে।

অস্ত্রোপচারের পর চিকিৎসকরা জানান, বিশ্বকাপের আগেই সেরে উঠবেন নেইমার। কিন্তু ঠিক কবে তিনি অনুশীলনে ফিরছেন বা এই মৌসুমেই পিএসজির হয়ে আবারও মাঠে নামবেন কিনা তা নিয়ে সংশয় ছিল।

পিএসজি কোচ উনাই এমেরি অবশ্য মৌসুমের শেষ ম্যাচে হলেও নেইমারকে পেতে আশাবাদী ছিলেন।

সাও পাওলোতে সাংবাদিকদের নেইমার বলেন, “আমি ঠিকভাবে অনুমান করতে পারছি না (কবে অনুশীলনে ফিরবেন), এটা নির্ভর করছে কিভাবে এটা (তার সেরে ওঠা) সমাধান হয়।”

“যদি আমি ভুল না করে থাকি, মের ১৭ তারিখে আমার একটা চূড়ান্ত পরীক্ষা আছে। তারপর এটা নির্ভর করবে কিভাবে আমি সেখান থেকে উন্নতি করি।” 

“যদি আমাকে একটা নির্দিষ্ট তারিখ উল্লেখ করতে হয় তবে আমার অনুমান সেটা ১৭ মে। আমি সব সময় তিতে (ব্রাজিল কোচ) ও এদু গাসপারের (ব্রাজিলের টেকনিক্যাল কো-অরডিনেটর) সঙ্গে যোগাযোগ রাখছি। আমরা তথ্য আদান প্রদান করছি এবং এটা ভালোভাবেই চলছে।”

“বিশ্বকাপে ফিরতে ও তার আগে নিজেকে প্রস্তুত করতে আমি যথেষ্ট সময় পাব। চোটে পড়াটা সুখকর নয় কিন্তু আমি নির্ভার অনুভব করছি। আমাদের এটা ইতিবাচক দৃষ্টিভঙ্গি থেকে দেখতে হবে।”

“অবশ্যই আমার কিছু সন্দেহ আছে- এটা আমার প্রথম অস্ত্রোপচার, এটাই স্বাভাবিক। যতটা পারি কঠোর পরিশ্রম করে, আমি ভালো শারীরিক অবস্থায় ফিরব।”

“যে মুহূর্ত থেকে আমি অনুশীলন শুরু করতে পারব, আমি নিজেকে আরও বেশি উৎসর্গ করব কারণ বিশ্বকাপ স্বপ্ন খুবই কাছে। চার বছর আমি এই সুযোগের জন্য অপেক্ষা করেছি এবং এখন তা কাছে এসেছে।”