পুলিশকে উড়িয়ে শুরু আবাহনীর

খাজা রহমতউল্লাহ ক্লাব কাপ হকিতে দাপুটে শুরু পেয়েছে আবাহনী লিমিটেড। বাংলাদেশ পুলিশকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2018, 02:00 PM
Updated : 16 April 2018, 03:32 PM

সোমবার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে ম্যাচের দ্বিতীয় মিনিটেই মোহাম্মদ মহসিনের ফিল্ড গোলে এগিয়ে যায় আবাহনী। দুটি পেনাল্টি কর্নার নষ্টের পর ২৪তম মিনিটে রোমান সরকারের লক্ষ্যভেদে ব্যবধান দ্বিগুণ হয়।

আক্রমণের ধার ধরে রেখে এর পর একের পর এক গোল তুলে নিতে থাকে আবাহনী। ২৭তম মিনিটে তাহের আলি গোল করার পর ৪২তম মিনিটে কৃষ্ণ কুমারের সঙ্গে বল দেওয়া নেওয়া করে স্কোরলাইন ৪-০ করেন মহসিন।

৪৪তম মিনিটে মেহেদী হাসানের হিটে কৃষ্ণ আলতো টোকায় বল ঠিকানায় পৌঁছে দেন। ছয় মিনিট পর পেনাল্টি কর্নার থেকে ব্যবধান আরও বাড়ান আশরাফুল ইসলাম।

মাহফুজুর রহমানের গোলে ৫৫তম মিনিটে ব্যবধান একটু কমায় পুলিশ, কিন্তু ৬০তম মিনিটে তাহেরের ফিল্ড গোলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রতিযোগিতাটির তিনবারের চ্যাম্পিয়ন আবাহনী।

দাপুটে শুরু মেরিনার্সেরও

দাপুটে জয় পেয়েছে মেরিনার ইয়াংসও। ‘বি’ গ্রুপে ভিক্টোরিয়া এসসিকে ৮-০ ব্যবধানে হারিয়েছে তারা।

নবম মিনিটে শফিউল আলম শিশিরের বাড়ানো বল পুস্কার ক্ষীসা মিমো হয়ে পেয়ে যান হাসান জুবায়ের নিলয়। নিখুঁত হিটে সুযোগটি কাজে লাগান এই ফরোয়ার্ড। পঞ্চদশ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন মামুনুর রহমান চয়ন।

১৮তম মিনিটে কৌশিক এবং ২৬তম মিনিটে হাসিন উদ্দিনের গোলে আরও কোণঠাসা হয়ে পড়ে ভিক্টোরিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতে কৌশিকের বাড়ানো বল টোকা দিয়ে স্কোরলাইন ৫-০ করেন মিমো। এরপর নাইম, ফরহাদ আহমেদ সিটুল ও নিলয়ের লক্ষ্যভেদে বড় জয় নিশ্চিত হয় মেরিনার্সের।