চ্যাম্পিয়ন পিএসজিতে আস্থা ‘অনিশ্চিত’ এমেরির

লিগ শিরোপা পুনরুদ্ধার হলো কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ রয়ে গেল অধরাই। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী কোচ উনাই এমেরির সঙ্গে তাই চুক্তি নবায়ন নাও করতে পারে পিএসজি। তবে আগামী মৌসুমে কোচ যিনিই হন, দলটির উন্নতির ধারা অব্যাহত থাকবে বলে বিশ্বাস স্প্যানিশ এই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2018, 08:47 AM
Updated : 16 April 2018, 06:26 PM

রোববার লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা মোনাকোকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে পাঁচ ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করে পিএসজি। ফ্রান্সের সর্বোচ্চ লিগে এটি শেষ ছয় বছরে ক্লাবটির পঞ্চম শিরোপা।
 
এ মাসের শুরুতে মোনাকোকে হারিয়ে ফরাসি লিগ কাপে টানা পঞ্চম শিরোপা ঘরে তোলে পিএসজি। সুযোগ আছে ফরাসি কাপ জিতে ঘরোয়া ত্রি-মুকুট অর্জনের। তবে বিশাল বাজেটের দল গড়া হয়েছিল প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য। কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে হেরে টানা দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে ছিটকে যায় পিএসজি।
 
এতেই অনেকটা নিশ্চিত হয় মৌসুম শেষে তার সাথে চুক্তি নবায়ন করছে না প্যারিসের দলটি। ফরাসি গণমাধ্যম বলছে, নতুন কোচের দৌড়ে এগিয়ে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত বরুসিয়া ডর্টমুন্ডের দায়িত্ব পালন করা জার্মান কোচ টমাস টুখেল। তবে এ নিয়ে ভাবছেন না এমেরি। রোববার লিগ ওয়ান জয়ের পর দাবি করেছেন, উন্নতি করছে পিএসজি।
 
“আমি যখন পরিস্থিতি বিশ্লেষণ করি, আমি মনে করি, ইউরোপে বড় দল হতে হলে প্রথমে আপনাকে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপে ভালো করতে হবে।”
 
“যখন আমরা ফ্রান্সের দিকে তাকাই, এখানে দশবারের শিরোপাজয়ী সাঁত এতিয়েন, নয়বার জেতা মার্সেই, আটবার করে জয়ী মোনাকো ও নতেঁর মতো দল আছে। আজ আমরা আমাদের সপ্তম শিরোপা জিতলাম। এটা অন্য প্রতিযোগিতাগুলোতে সুযোগ সৃষ্টি করবে।”
 
“বিশ বছর আগে, যদি পিএসজি লিগ ওয়ান জিতত এটা অনেক বড় কিছু ছিল। আজও এটা গুরুত্বপূর্ণ কিন্তু আমাদের অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগে ভালো করতে হবে।”
 
“প্রথম লক্ষ্য ফ্রান্সে ভালো করা এবং তারপর ইউরোপে।”
 
“ভবিষ্যতে আরও উন্নতি করার লক্ষ্যে থাকা ক্লাবটি খুব শক্তিশালী। এখানে আমার ব্যক্তিগত প্রকল্প নিয়ে আমি খুব সুখী।”