ইউনাইটেডের হারে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

দুর্বল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে পেরে উঠল না ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে হেরে গেছে জোসে মরিনিয়োর দল। আর প্রতিবেশীদের পরাজয়ে পাঁচ ম্যাচ বাকি থাকতে শিরোপা নিশ্চিত হয়ে গেছে ম্যানচেস্টার সিটির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2018, 04:54 PM
Updated : 15 April 2018, 06:09 PM

রোববার ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট টেবিলের তলানির দলটির কাছে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড।

লিগে টানা পাঁচ জয়ের পর হারের স্বাদ পাওয়া ইউনাইটেড ৩৩ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৭।

ম্যাচে বল দখলে ইউনাইটেড এগিয়ে থাকলেও প্রথমার্ধের সেরা সুযোগটি পায় ওয়েস্ট ব্রম। ইংলিশ মিডফিল্ডার জেইক লিভারমোরের সে প্রচেষ্টা রুখে দেন দাভিদ দে হেয়া। বিরতির আগে স্বাগতিকরা দুটি সুযোগ পেয়েছিল, কিন্তু গোলরক্ষক বেন ফস্টারকে পরাস্ত করতে পারেননি রোমেলু লুকাকু ও আলেক্সিস সানচেস।

৬৬তম মিনিটে লুকাকুর আরেকটি শট ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক ফস্টার। এর কিছুক্ষণ পরেই গোল খেয়ে বসে ইউনাইটেড। ৭৩তম মিনিটে হেডে বল জালে পাঠান স্প্যানিশ বংশোদ্ভূত ইংলিশ ফরোয়ার্ড জে রদ্রিগেস।

এই নিয়ে গত সাত বছরে তৃতীয় এবং ইংলিশ ফুটবলে পঞ্চম লিগ শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি। ২০১৬ সালে দায়িত্ব নেওয়া পেপ গুয়ার্দিওরার অধীনে এটাই প্রথম শিরোপা।

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক কোচ গুয়ার্দিওলার ক্যারিয়ারে এটা ২৪তম শিরোপা। বার্সেলোনার হয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা স্প্যানিশ এই কোচ স্পেন ও জার্মানিতেও লিগ শিরোপা জিতেছেন।

২০০৮ সালে শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান ক্লাবটি কেনার পর এই নিয়ে সাতটি শিরোপা জিতল তারা।

তিনবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি দুটি লিগ কাপ ও একটি করে এফএ কাপ ও এফএ কমিউনিটি শিল্ড জিতেছে সিটি।  

৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। আর পঞ্চম স্থানে থাকা চেলসির পয়েন্ট ৬০।

দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হারা আর্সেনাল ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।