সালাহ-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

লিভারপুলের জার্সিতে গোল করেই চলেছেন মোহামেদ সালাহ। সঙ্গে সাদিও মানে ও রবের্ত ফিরমিনোর গোলে নিজেদের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগে এএফসি বোর্নমাউথকে ৩-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2018, 06:43 PM
Updated : 14 April 2018, 09:07 PM

অ্যানফিল্ডে শনিবার ম্যাচের প্রথমার্ধে মানে লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। শেষ দিকে রবের্ত ফিরমিনো লক্ষ্যভেদ করলে ২০তম জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা লিভারপুল ম্যাচের সপ্তম মিনিটে মানের গোলে এগিয়ে যায়। জর্ডান হেন্ডারসনের বাঁকানো ক্রসে সেনেগালের এই ফরোয়ার্ডের নেওয়া হেডে গোলরক্ষক ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন সানে।

৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় আগের ম্যাচে ম্যানচেস্টার সিটিকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠা লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল নিখুঁত হেডে জালে জড়িয়ে দেন সালাহ।

চলতি লিগে আগে থেকেই সর্বোচ্চ গোলদাতা সালাহর গোল হলো ৩০টি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের হয়ে মিশরের এই ফরোয়ার্ডের গোল ৪০টি।

৯০তম মিনিটে বোর্নমাউথের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফিরমিনো। জর্জিনিয়ো ভিনালডাম থেকে বল পেয়ে যান অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। ইংলিশ এই ফরোয়ার্ডের বাড়ানো বল কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৪ ম্যাচে ২০ জয় ও ১০ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ৩৮ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে বোর্নমাউথ।

শনিবার অন্য ম্যাচে সাউথ্যাম্পটনের মাঠে ৩-২ গোলে জেতা চেলসি ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।