ভাসকেস যা করেছে আমিও তাই করতাম: মারাদোনা

ইউভেন্তুসের বিপক্ষে যোগ করা সময়ে রেফারির কি রিয়াল মাদ্রিদকে আলোচিত ওই পেনাল্টিটি দেওয়া উচিত ছিল? দিয়েগো মারাদোনার মতে পেনাল্টি দেওয়া ঠিক হয়নি। তবে ওই পরিস্থিতিতে রিয়াল উইঙ্গার লুকাস ভাসকেস যেভাবে ডাইভ দিয়েছিলেন নিজে হলে তাই করতেন বলে জানালেন আর্জেন্টাইন এই ফুটবল কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2018, 02:10 PM
Updated : 14 April 2018, 03:07 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার ইউভেন্তুসের কাছে ৩-১ গোলে হারে রিয়াল। কিন্তু প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে ৩-০ গোলের জয় পাওয়ায় দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে সেমি-ফাইনালের টিকিট পায় বর্তমান চ্যাম্পিয়নরা।

রিয়ালের মাঠে ৩-০ গোলে এগিয়ে থেকে ম্যাচটাকে অতিরিক্ত সময়ের দিকে নিয়ে যাচ্ছিল ইউভেন্তুস। কিন্তু যোগ করা সময়ের শেষ মুহূর্তে লুকাস ভাসকেসকে ডি-বক্সে বেনাতিয়া ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিক দল। ঠাণ্ডা মাথায় সুযোগটি কাজে লাগান ক্রিস্তিয়ানো রোনালদো।

রেফারি মাইকেল অলিভারের ওই সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে গিয়ে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন ইউভেন্তুসের অধিনায়ক ও গোলকিপার জানলুইজি বুফ্ফন। ওই পেনাল্টি বিতর্কে এবার নিজেকে জড়ালেন মারাদোনা।

“না, ওটা পেনাল্টি ছিল না!”

ওই মুহূর্তটি বিশ্লেষণও করলেন মারাদোনা।

“রোনালদো যখন হেড করল তখন বলের দিকে লুকাসকে ঝাঁপ দিতেই হতো। কারণ বুফ্ফনের পাশেই ছিল সে। ওই মুহূর্তেই তার পেছনে থেকে আসে বেনাতিয়া।”

এতে অবশ্য ভাসকেসের ভূমিকায় দোষের কিছু দেখছেন না আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো সাবেক এই অধিনায়ক।

“সে যা করেছে আমি হলেও তাই করতাম। সে সুযোগটা লুফে নিয়ে নিজেকে ছুড়ে দিয়েছিল।”

প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন রিয়ালের প্রতিপক্ষ টানা ষষ্ঠবারের মতো বুন্ডেসলিগা জেতা বায়ার্ন মিউনিখ।