রোমার বিপক্ষে হারের স্মৃতি ভুলতে চান বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় সমর্থকদের হতাশ করেছে বলে মেনে নিচ্ছেন এরনেস্তো ভালভেরদে। কিন্তু সেই হতাশা নিয়ে থাকতে রাজি নন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 05:35 PM
Updated : 13 April 2018, 05:37 PM

প্রথম লেগে ৪-১ গোলের জয়ে ফেভারিট হিসাবেই ইতালিতে গিয়েছিল স্প্যানিশ পরাশক্তিরা। কিন্তু রোমার মাঠে ৩-০ গোলের হারে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় তারা।

সমালোচনার মধ্যে থাকা বার্সেলোনা অবশ্য লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। শনিবার কঠিন লড়াইয়ে পয়েন্ট টেবিলের তিনে থাকা ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামছে কাতালান দলটি। সেই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে দলের দ্রুত ঘুরে দাঁড়ানোর আশা করলেন ভালভেরদে।

“খুব করে থাকতে চাইছিলাম এমন একটা প্রতিযোগিতায় আমরা থাকার সম্ভাবনা হারিয়েছি। এটা অনেক বড় হতাশা।”

“এটা শুধু আমাদের জন্য নয়, সমর্থকদের জন্যও হতাশার। তাদের হতাশ করার জন্য আমরা দায়ী। খারাপ সময়কে পেছনে ফেলতে, আপনি আসলেই যা চাইতে পারেন তা হলো খেলায় ফেরা। এখনও এই মৌসুমে আমাদের দুটি শিরোপা জয়ের সুযোগ আছে।” 

“আমরা কতবার মঙ্গলবারের ম্যাচটি নিয়ে ভাবছি এতে কিছুই যায় আসে না। এটা সব সময়ই হার। বুধবারে ভাবলেও মঙ্গলবারে আমাদের হারই থাকবে। বৃহস্পতিবারেও তাই।”

“আমরা অতীতের ম্যাচ নিয়ে থাকতে পারি না। এটা নিয়ে পড়ে থাকলে চলবে না। হেরেছিলাম ঠিকই। কিন্তু সমর্থকদের নিয়ে আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং সামনের চ্যালেঞ্জগুলোর মুখোমুখি হতে হবে। মনোযোগ ধরে রাখা জরুরি।”

ঘরের মাঠে ভালেন্সিয়ার বিপক্ষে জয়ের ধারায় ফিরতে চান ভালভেরদে। গেল মৌসুমে রিয়ালের কাছে হারানো লা লিগা ও স্প্যানিশ কাপ জিতে ভুলতে চান চ্যাম্পিয়ন্স লিগের দুঃখ।

“আমি চাইব আমাদের প্রতিক্রিয়া ইতিবাচক হোক।”