বায়ার্নের নতুন কোচ নিকো কোভাচ

আগামী মৌসুমে নতুন কোচ হিসেবে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের নিকো কোভাচকে বেছে নিয়েছে টানা ষষ্ঠবারের মতো বুন্ডেসলিগা জেতা বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 03:05 PM
Updated : 13 April 2018, 03:05 PM

জার্মানির সংবাদ মাধ্যমে গত কয়েকদিন ধরে খবর আসছিল, বায়ার্নে ইয়ুপ হাইনকেসের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে এগিয়ে আছেন দলের সাবেক ডিফেন্ডার কোভাচ। শুক্রবার খবরটি নিশ্চিত করেন ক্লাবটির ক্রীড়া বিষয়ক পরিচালক হাসান সালিহামিদিচ।

“বৃহস্পতিবার আমরা তিন বছরের একটি চুক্তিতে একমত হয়েছি।”

“আমরা খুবই খুশি যে আমরা নিকো কোভাচকে বায়ার্নের নতুন কোচ হিসেবে পাব। নিকো বায়ার্নের খেলোয়াড় ছিলেন। তিনি ক্লাবটির বৈশিষ্ট্য, গঠন ও ডিএনএ সম্পর্কে খুব ভালোভাবেই জানেন।”

“আমরা নিশ্চিত যে, বায়ার্নের ভবিষ্যতের জন্য তিনি সঠিক কোচ।”

আইনট্রাখটের মতো বায়ার্নেও কোভাচের সহকারী হিসেবে থাকবেন তারই ভাই রবের্ত।  

অস্ট্রিয়ান ক্লাব জাইল্টসবুকের সহকারী কোচ হিসেবে কোচিং জগতে পা রাখা কোভাচ নিজ দেশ ক্রোয়েশিয়ার হয়েও দায়িত্ব পালন করেছেন। তার অধীনে ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ খেলতে গিয়েছিল ক্রোয়েশিয়া। কিন্তু ২০১৬ সালের ইউরোর বাছাইয়ে দেশটি ব্যর্থ হলে চাকরি হারান কোভাচ।

বায়ার্ন এই মৌসুম শুরু করেছিল কার্লো আনচেলত্তির অধীনে। কিন্তু সেপ্টেম্বরের শেষ দিকে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে ৩-০ গোলে হারের পর বরখাস্ত হন ইতালিয়ান এই কোচ।

অক্টোবরের শুরুতে আনচেলত্তির জায়গায় অবসর ভেঙে কেবল এই মৌসুমের জন্য ফেরেন হাইনকেস। এরপর থেকে আর পেছনে তাকাতে হয়নি জার্মানির সবচেয়ে সফল ক্লাবটিকে। পাঁচ ম্যাচ হাতে রেখেই তারা নিশ্চিত করে ফেলে এবারের লিগ শিরোপা।