কাম্প নউ সংস্কারের প্রকল্প অনুমোদন

৬০ কোটি ইউরো ব্যয়ে বার্সেলোনার কাম্প নউ স্টেডিয়াম ও আশপাশের অবকাঠামো সংস্কারের পরিকল্পনা স্থানীয় সিটি কাউন্সিলে অনুমোদন পেয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2018, 02:00 PM
Updated : 13 April 2018, 02:00 PM

কাউন্সিলের সাথে গুরুত্বপূর্ণ এক সমঝোতায় পৌঁছেছেন ক্লাব কর্তারা। কাম্প নউ সংস্কারের জন্য আশপাশের এলাকায় প্রয়োজনীয় পুনর্গঠন পরিকল্পনায় সবুজ সংকেত দিয়েছেন কাউন্সিল কর্মকর্তারা। এরপর মিউনিসিপাল কাউন্সিল এবং শেষে কাতালান সরকারের চূড়ান্ত অনুমোদনের জন্য পরিকল্পনা উপস্থাপন করা হবে।

বৃহস্পতিবার বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ বলেন “এই প্রকল্প আমাদের ক্লাবের ভবিষ্যৎকে চিহ্নিত করবে। আশপাশের এলাকা ও বার্সেলোনা নগরীর জন্যও এটি গুরুত্বপূর্ণ একটি প্রকল্প।”

সংস্কারের অংশ হিসাবে কাম্প নউয়েরর আনুমানিক এক লাখ পাঁচ হাজার আসনের সবগুলোকেই ছাদের নিচে আনা হবে। থাকবে ভিআইপি বক্স ও বেশ কয়েকটি রেস্তোরা, যার কয়েকটিতে খেলা দেখতে দেখতে খাওয়া যাবে।

প্রকল্প ব্যয় ৬০ কোটি ইউরোর একটি বড় একটা অংশ স্টেডিয়ামের নামস্বত্ব স্পন্সরের কাছে বিক্রি করে পাওয়ার পরিকল্পনা রয়েছে।

স্টেডিয়ামের পাশে বিশাল কমপ্লেক্সে থাকবে নতুন ক্লাব অফিস, দোকান ও রেস্তোরাঁ।

বার্সা ‘বি’ দলের স্টেডিয়াম ভেঙে ফেলা হবে। সে জায়গায় প্রায় ১২ হাজার আসনের নতুন স্টেডিয়ামে হবে বার্সেলোনার বাস্কেটবল, হ্যান্ডবল, রোলার হকি ও ফুটসাল দলের ঠিকানা।

বার্সেলোনার ‘বি’ দলের পরিবর্তিত ঠিকানা হবে ইয়োহান ক্রুইফ স্টেডিয়াম। কাম্প নউ থেকে ৬ হাজার আসনের এই স্টেডিয়ামের দূরত্ব ৮ কিলোমিটারের একটু বেশি। চলতি বছরই স্টেডিয়ামটি খুলে দেওয়ার কথা রয়েছে।