রেফারির ভূমিকায় বিস্মিত নন কিয়েল্লিনি

রিয়াল মাদ্রিদের বিপক্ষে দারুণ খেলার পরও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে দলের বিদায়ে রেফারির হাত দেখছেন জর্জো কিয়েল্লিনি। ইউভেন্তুসের এই ডিফেন্ডারের কাছে এটা বিস্ময় হয়ে আসেনি, কারণ তার দাবি, গত মৌসুমে রিয়ালের বিপক্ষে বায়ার্ন মিউনিখেরও একই অভিজ্ঞতা হয়েছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 12:11 PM
Updated : 12 April 2018, 12:11 PM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে দারুণ খেলা ইউভেন্তুস ৩-০ গোলে এগিয়ে থেকে ম্যাচ অতিরিক্ত সময়ে নেওয়ার পথে যাচ্ছিল। কিন্তু যোগ করা সময়ের শেষ মুহূর্তে রোনালদো স্পটকিক থেকে গোল করলে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে পিছিয়ে বিদায় নেয় ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

রেফারির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ কিয়েল্লিনি নিজেদের বিদায়ের সঙ্গে প্রতিযোগিতাটিতে গত মৌসুমে রিয়াল ও বায়ার্ন মিউনিখের কোয়ার্টার-ফাইনালের লড়াইয়ের মিল দেখছেন।

ওইবার নিজেদের মাঠে ফিরতি লেগে বায়ার্নকে ৪-২ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে এগিয়ে সেমি-ফাইনালে ওঠে রিয়াল। অতিরিক্ত সময়ে রোনালদোর করা জয়সূচক গোলটি ছিল অফসাইড থেকে। লাল কার্ড পেয়েছিলেন বায়ার্নের মিডফিল্ডার আর্তুরো ভিদাল।

ইউভেন্তুসের রক্ষণভাগের খেলোয়াড় কিয়েল্লিনি বলেন, “এতে বিস্মিত হওয়া উচিত হবে না। গত বছর বায়ার্ন মিউনিখের এমন অভিজ্ঞতা হয়েছিল। এবার ছিল ইউভেন্তুসের পালা।”

“কেউই ভাবেনি, আমরা ঘুরে দাঁড়াতে পারব। তবে আমাদের বিশ্বাস ছিল। এটা চ্যাম্পিয়ন্স লিগের পরের অভিযানে আমাদের সহায়তা করবে।”

রিয়ালের মাঠে রেফারির বিতর্কিত পেনাল্টি দেওয়ার সিদ্ধান্তের জের ধরে চ্যাম্পিয়ন্স লিগে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি চালুর দাবি তুলেন ইউভেন্তুসের সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি। কিয়েল্লিনির মতে, তাতে সুফল পাওয়া যাবে না।

“এটা ভিএআর নিয়ে ইস্যু না, কারণ এরপরও রেফারির সাহস ও বিবেকের দরকার হবে।”