‘এক লাল কার্ড বুফ্ফনের অর্জন কেড়ে নিতে পারবে না’

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম লাল কার্ড পেলেন জানলুইজি বুফ্ফন। তার দল ইউভেন্তুসও শেষ পর্যন্ত ছিটকে গেল। তবে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান মনে করেন, এক লালকার্ড ইতালির এই গোলরক্ষকের অর্জনকে কেড়ে নিতে পারবে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 11:01 AM
Updated : 12 April 2018, 11:01 AM

বুধবার রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ইউভেন্তুসের কাছে ৩-১ গোলে হারে রিয়াল। কিন্তু প্রথম লেগে ইউভেন্তুসের মাঠে ৩-০ গোলে জেতায় সেমি-ফাইনালে উঠেছে জিদানের দলই।

সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লুকাস ভাসকেসকে ইউভেন্তুসের ডিফেন্ডার বেনাতিয়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সিদ্ধান্তে মেনে নিতে না পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে লাল কার্ড দেখেন বুফ্ফন। ক্রিস্তিয়ানো রোনালদোর লক্ষ্যভেদে শেষ পর্যন্ত সেরা চারে ওঠার পর বুফ্ফনকে নিয়ে কথা বলেন জিদান।

“আমি মনে করি না, এভাবে চলে যাওয়াটা তার প্রাপ্য, কিন্তু এখন পেছনে ফেরার উপায় নেই। ম্যাচের শেষে যেটা হয়েছে, সেটা কিছু বদলে দেবে না বা ফুটবলে বুফ্ফন যা করেছে, তার কোনো কিছুই তার কাছ থেকে কেড়ে নিতে পারবে না।”

“সে অসাধারণ একজন খেলোয়াড় এবং সম্ভবত এটা তার শেষ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ ছিল না।”

রেফারির দেওয়া পেনাল্টির সিদ্ধান্ত সঠিক বলে মনে করেন জিদান।

“তারা আমাকে বলেছে, এটা পেনাল্টি ছিল। আমি দেখিনি। রেফারি এটা দিয়েছেন এবং আমরা সেটা পরিবর্তন করতে পারি না, কিন্তু এটা পেনাল্টি ছিল।”

“রোনালদো এসব পরিস্থিতির সঙ্গে অভ্যস্ত। সে চাপ অনুভব করেনি। লক্ষ্যভেদ করেছে এবং আমরা জিতেছি।”

“আর বলার কিছু বাকি নেই। আমরা সেমি-ফাইনালে এবং সেটা নিয়ে আমরা খুশি। ইউভেন্তুস ভালো খেলেছে কিন্তু আমরা ছিলাম গড়পড়তা। পার্থক্য হচ্ছে, আমরা শেষ পর্যন্ত বিশ্বাস রেখেছিলাম। সব মিলিয়ে আমরা সেমি-ফাইনালে যাওয়ার যোগ্য এবং আমরা সেটা নিয়ে খুশি হতে পারি।”