এটা পেনাল্টিই ছিল: ভাসকেস

ইউভেন্তুসের বিপক্ষে যোগ করা সময়ে রিয়াল মাদ্রিদকে রেফারির পেনাল্টি দেওয়ার সিদ্ধান্তটি সঠিক ছিল বলে দাবি করেছেন দলটির উইঙ্গার লুকাস ভাসকেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 10:52 AM
Updated : 12 April 2018, 10:52 AM

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে দারুণ খেলা ইউভেন্তুস ৩-০ গোলে এগিয়ে থেকে ম্যাচ অতিরিক্ত সময়ে নেওয়ার পথে ছিল। কিন্তু যোগ করা সময়ের শেষ মুহূর্তে রোনালদো স্পটকিক থেকে গোল করলে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে সেমি-ফাইনালে ওঠে জিনেদিন জিদানের দল।

রিয়ালের উইঙ্গার লুকাস ভাসকেসকে ইউভেন্তুসের ডিফেন্ডার বেনাতিয়া ফাউল করলে স্পটকিকের নির্দেশ দিয়েছিলেন রেফারি। এ সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে গিয়ে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন ইউভেন্তুসের গোলরক্ষক ও অধিনায়ক জানলুইজি বুফ্ফন। 

ম্যাচ শেষে এ বিষয়ে কথা বললেন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা ভাসকেস।

“হ্যাঁ, এটা পেনাল্টি ছিল।”

“আমি যখন বলে শট করতে গেলাম তখনই সেন্টার-ব্যাক আমার পেছন থেকে এসে আমাকে ফেলে দেয়।”

“এটা স্বাভাবিক (ইউভেন্তুস খেলোয়াড়দের প্রতিবাদ করাটা)। এটা ছিল ম্যাচের শেষ মিনিট।”

পেনাল্টির সিদ্ধান্তটি সঠিক ছিল বলে ভাসকেস দাবি করলেও বেনাতিয়ার দাবি, মাদ্রিদে রেফারির বাজে সিদ্ধান্তের শিকার হয়েছে তার দল।

“আমরা হতাশ, কারণ যেমনটা চেয়েছিলাম ম্যাচটা আমরা সেভাবেই খেলেছি। গত বছরও বায়ার্ন মিউনিখে একই রকম ঘটনা ঘটেছিল।”

যে ফাউল নিয়ে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দিলেন সেটা নিয়ে বেনাতিয়া বলেন, “আমি ভাসকেসের পাশে গিয়েছিলাম এবং বলটাও পেয়ে যাই। ওই মুহূর্তেই সে পড়ে যায়। কারণ ওই অবস্থায় তার কিছুই করার ছিল না। আপনারা দেখতে পারবেন যে, বলটা আমার পায়ে লেগে গিয়ে দিক পাল্টায়। এটায় পেনাল্টি হওয়াটা হাস্যকর।”

“আমরা পরিস্থিতির শিকার। তবে আজ রাতে যা করেছি তা নিয়ে আমরা খুবই গর্বিত।”

বুফ্ফনের লাল কার্ড নিয়ে বেনাতিয়া বলেন, “রেফারির নিয়মগুলো ব্যাখ্যা করা দরকার। কারণ একটা পেনাল্টি দিয়ে দেওয়ার পর যদি অধিনায়ক কথাই বলতে না পারেন তাহলে কে পারবে?”