‘রিয়ালের পেনাল্টিটি ঠিক ছিল না’

যে পেনাল্টি থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বাদ পড়েছে ইউভেন্তুস, সেটি দেওয়া রেফারির কোনোভাবেই ঠিক হয়নি বলে দাবি করেছেন দলটির অধিনায়ক জানলুইজি বুফ্ফন। রেফারির ওপর ক্ষোভ উগরে দিয়েছেন ইতালিয়ান এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 07:43 AM
Updated : 12 April 2018, 08:50 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে ফিরতি লেগে রিয়ালকে ৩-১ গোলে হারায় ইউভেন্তুস। কিন্তু দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে শেষ চারে যায় জিনেদিন জিদানের দল।

যোগ করা সময়ের শেষ মুহূর্তে গোলমুখে লুকাস ভাসকেসকে বেনাতিয়া ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজান রেফারি মাইকেল অলিভার। পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। গোলটি না হলে দুই লেগ মিলিয়ে সমতায় থাকা ম্যাচটি গড়াতো অতিরিক্ত সময়ে।

রেফারির এই সিদ্ধান্ত নিয়েই যত ক্ষোভ মাঠে এর প্রতিবাদ করে লাল কার্ড দেখা বুফ্ফনের।

“এটা পেনাল্টির দশ ভাগের একভাগও না। আমি জানি রেফারি দেখেছে কি হয়েছে; এটা নিশ্চিতভাবে একটা সন্দেহজনক ঘটনা।”

“দল তাদের সবটুকু দিয়েছিল, কিন্তু অসাধারণভাবে ফিরে আসার পর একটি সন্দেহজনক ঘটনায় একজন মানুষ স্বপ্নগুলো শেষ করে দিতে পারে না।”

রেফারির মান নিয়েও প্রশ্ন তুললেন ৪০ বছর বয়সী বুফ্ফন।

“নিঃসন্দেহে আপনার বুকে হৃদয় নেই, আবর্জনা আছে। আপনার যদি এভাবে এমন একটি স্টেডিয়ামে মাঠের ওপর হাঁটার ব্যক্তিত্ব না থাকে তাহলে গ্যালারিতে গিয়ে আপনার বউ-বাচ্চার সঙ্গে বসে থাকতে পারেন।”

“আপনি একটি দলের স্বপ্ন ধ্বংস করে দিতে পারেন না।”

“দুই লেগ মিলিয়ে পরের পর্বে যাওয়াটা রিয়াল মাদ্রিদের প্রাপ্য। আমি তাদের সর্বোচ্চ ভালো কামনা করি। এই ক্লাবের মুখোমুখি হওয়াটা সবসময়ই আমার জন্য সম্মানের। তবে বস্তুনিষ্টভাবে বললে, অন্তত ম্যাচের অতিরিক্ত সময়ে যাওয়াটা আমাদের প্রাপ্য ছিল।”