ভারতের আইজলকে উড়িয়ে দিল আবাহনী

ফরোয়ার্ডদের নৈপুণ্যে ভারতের আই লিগের চ্যাম্পিয়ন আইজল এফসিকে উড়িয়ে দিয়েছে আবাহনী। চলতি এএফসি কাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছে সাইফুল বারী টিটুর দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2018, 03:05 PM
Updated : 11 April 2018, 03:36 PM

গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে বুধবার ‘ই’ গ্রুপের ম্যাচে আবাহনীর জয়টি ৩-০ গোলের। তিনটি গোলই প্রথমার্ধে তুলে নেয় অতিথিরা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। এমেকা ডারলিংটনের বাড়ানো বল ডান পায়ের নিখুঁত শটে লক্ষ্যে পৌঁছে দেন রুবেল মিয়া। সপ্তদশ মিনিটে সতীর্থের কর্নারের পর পাওয়া বল পোস্টের খুব কাছাকাছি থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন এলিসন উডোকা।

প্রতিপক্ষের ওপর চাপ ধরে রেখে প্রথমার্ধেই জয় অনেকটা নিশ্চিত করে নেয় আবাহনী। ৩৭তম মিনিটে সানডে চিজোবার হেড করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন জাপানি মিডফিল্ডার সেইয়া কোজিমা।

দ্বিতীয়ার্ধে আইজল ঘুরে দাঁড়ানোর সুযোগ পায়নি। রুবেলের বদলি হিসেবে নামা নাবীব নেওয়াজ জীবনের দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। যোগ করা সময়েই এই ফরোয়ার্ডের তৈরি করে দেওয়া দুটি সুযোগ সানডে কাজে লাগাতে ব্যর্থ হলে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারেনি আবাহনীও।

নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের নিউ রেডিয়েন্টের কাছে ১-০ গোলে হারা আবাহনী দ্বিতীয় ম্যাচে ভারতের বেঙ্গালুরু এফসির কাছে একই ব্যবধানে হেরেছিল।

আগামী ২৫ এপ্রিল ফিরতি লেগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আইজলের মুখোমুখি হবে আবাহনী।