লিভারপুলের বিপক্ষে নিখুঁত খেলার প্রত্যাশায় গুয়ার্দিওলা

লিভারপুলের মাঠে বড় হারের ধাক্কা সামলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে উঠতে ফিরতি পর্বে ম্যানচেস্টার সিটিকে নিখুঁত খেলতে হবে বলে মনে করেন কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2018, 03:39 PM
Updated : 9 April 2018, 03:39 PM

মঙ্গলবার ইতিহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে ম্যাচটি। গত বুধবার অ্যানফিল্ডে ৩-০ গোলে হেরেছিল সিটি।

আবারও লিভারপুলের মুখোমুখি হওয়ার আগে সময়টা ভালো যাচ্ছে না ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটির। লিভারপুলের মাঠে হারের পর প্রিমিয়ার লিগে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের কাছেও হারতে হয়েছে সিটিকে। সময়টা 'কঠিন' বলে উল্লেখ করলেও দলের উপর আস্থা হারাচ্ছেন না স্প্যানিশ এই কোচ।

“ভালো ফুটবল খেলার একমাত্র উপায় ইতিবাচক থাকা। পরের ধাপে পৌঁছাতে আপনাকে নিখুঁত খেলতে হবে। গোলের সুযোগ সৃষ্টি করতে হবে এবং প্রতিপক্ষকে কম সুযোগ দিতে হবে। যে সুযোগ আমরা পাব তা ভালোভাবে কাজে লাগাতে হবে।”

“আমাদের ৯০ মিনিট সময় আছে এবং যে কোন কিছুই ঘটতে পারে।...৯০ মিনিটের পরও আমাদের হাতে অতিরিক্ত সময় থাকবে। এ বছরে আমরা যেমন দেখিয়েছি-এমনকি শেষ ম্যাচেও-শেষ কয়েক মিনিটে আমরা অনেক সুযোগ সৃষ্টি করেছি।”

টানা দুই পরাজয় দলের মানসিক অবস্থার উপর কোনো বিরূপ প্রভাব ফেলেছে কি-না, এমন প্রশ্নের জবাবে 'জানি না' বলেন গুয়ার্দিওলা।

“কিন্তু আমরা যদি মানসিকভাবে এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে না পারি তবে তা ভবিষ্যতের জন্য ভালো একটা শিক্ষা হবে। এটা একটা পরীক্ষা। জীবনের মত ফুটবলও একটা চ্যালেঞ্জ।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক