সাউথ্যাম্পটনকে কষ্টে হারাল আর্সেনাল

নিজেদের মাঠে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও অবনমন অঞ্চলে থাকা সাউথ্যাম্পনকে হারাতে যথেষ্ট বেগ পেতে হয়েছে আর্সেনালকে। পিয়েরে-এমেরিক আউবামেয়াং সমতা ফেরানোর পর ড্যানি ওয়েলব্যাকের জোড়া গোলে জিতেছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 03:31 PM
Updated : 8 April 2018, 03:31 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার রোমাঞ্চকর ম্যাচটি ৩-২ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের সপ্তদশ মিনিটে রক্ষণের ভুলে গোল হজম করে আর্সেনাল। পর্তুগিজ ডিফেন্ডার সেদ্রিচ সোয়ারেসের বাড়ানো ক্রস গোলরক্ষক পেতর চেক বা জার্মান ডিফেন্ডার স্কোদ্রান মুস্তাফি কেউই বিপদমুক্ত করতে পারেননি। সামনে এগিয়ে সুযোগ কাজে লাগিয়ে পা বাড়িয়ে বলে টোকা দিয়ে অবনমন অঞ্চলে থাকা সাউথ্যাম্পটনকে এগিয়ে নেন শেইন লং।

২৮তম মিনিটে সমতায় ফেরার স্বস্তি ফেরে স্বাগতিক গ্যালারিতে। ডি-বক্সের ভেতর থেকে ওয়েলব্যাকের বুদ্ধিদ্বীপ্ত ফ্লিক থেকে পাওয়া বল নিখুঁত টোকায় লক্ষ্যে পৌঁছে দেন গ্যাবনের ফরোয়ার্ড আউবামেয়াং।

প্রথমার্ধের শেষ দিকে ওয়েলব্যাকের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ৩৮তম মিনিটে অ্যালেক্স আইওবির বাড়ানো বল ধরে ডি-বক্সের বাইরে থেকে এই ইংলিশ ফরোয়ার্ডের শট মায়া ইয়োশিদার পায়ে লেগে ঠিকানা খুঁজে পায়।

৭৩তম মিনিটে সেদ্রিচের বাড়ানো বল জালে জড়িয়ে সাউথ্যাম্পটনকে সমতায় ফেরান চার্লি অস্টিন। জমে ওঠে ম্যাচও।

পাঁচ মিনিট পর গোলের ভালো একটি সুযোগ নষ্ট হয় আর্সেনালের। অ্যালেক্স আইওবি চিপ করার পর জ্যাক উইলশায়ারের কাট ব্যাক পেয়ে যান গোলমুখে থাকা ওয়েলব্যাক। ফাঁকা পোস্ট পেয়েও ইংলিশ এই ফরোয়ার্ড ক্রসবার উঁচিয়ে শট নেন।

৮১তম মিনিটে পাওয়া সুযোগটি আর নষ্ট করেননি ওয়েলব্যাক। আইওবির বাড়ানো ক্রসে হেড করে করে বল জালে পৌঁছে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে একটি ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। রেফারি আর্সেনালের মোহামেদ এলনেনি ও সাউথ্যাম্পটনের জ্যাক স্টিভেন্সকে লালকার্ড দেখান।

৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল। ২৮ পয়েন্ট নিয়ে সাউথ্যাম্পন আছে ১৮তম স্থানে অবনমন অঞ্চলে।

গত শনিবার নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-২ গোলে হারা ম্যানচেস্টার সিটি ৩২ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের খুব কাছে আছে। ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইউনাইটেড।

এভারটনের মাঠে গোলশূন্য ড্র করা লিভারপুল ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

আরেক ম্যাচে স্টোক সিটিকে ২-১ গোলে হারিয়ে পয়েন্টের হিসেবে লিভারপুলকে ধরে ফেলেছে টটেনহ্যাম হটস্পার। তবে গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ স্থানে এক ম্যাচ কম খেলা মাওরিসিও পচেত্তিনোর দল।