গোল্ড কোস্টে মেজবাহ ৫৩তম, শিরিন ৩৮তম

বড় স্বপ্ন ছিল না; গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের ১০০ মিটার স্প্রিন্ট নিয়ে মেজবাহ আহমেদ ও শিরিন আক্তারের লক্ষ্য ছিল নিজেদের সেরা টাইমিং ছাপিয়ে যাওয়ার। কিন্তু বাংলাদেশের দ্রুততম মানব ও মানবীর কেউই তা পারেননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 09:33 AM
Updated : 8 April 2018, 12:35 PM

রোববার ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে ১০ দশমিক ৯৬ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন মেজবাহ। ছয় নম্বর হিটে সাত প্রতিযোগীর মধ্যে পঞ্চম এবং সব মিলিয়ে হিটের ৬৫ প্রতিযোগীর মধ্যে ৫৩তম হন তিনি। গত এসএ গেমসের ১০ দশমিক ৭২ সেকেন্ড ১০০ মিটারে মেজবাহর সেরা টাইমিং।

মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে ১২ দশমিক ৭২ সেকেন্ড সময় নেন শিরিন। ১ নম্বর হিটে সাত প্রতিযোগীর মধ্যে ষষ্ঠ ও সব মিলিয়ে ৪১ জনের মধ্যে ৩৮তম হয়েছেন তিনি। ভারতের গুয়াহাটিতে হওয়া গত এসএ গেমসের করা ১১ দশমিক ৯৯ সেকেন্ড শিরিনের ব্যক্তিগত সেরা।

এদিকে অপটাস অ্যাকুয়েটিক সেন্টারে ছেলেদের ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ৩০ দশমিক ৩৭ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করেন আরিফুল ইসলাম। ৫ নম্বর হিটে সাত প্রতিযোগীর মধ্যে সপ্তম এবং সব মিলিয়ে ৩৪ জনের মধ্যে ২৩তম হয়েছেন তিনি। হিট পেরিয়ে পরের পর্বে যাওয়া ১৬ জন সাঁতারুর মধ্যে সর্বশেষ জনের টাইমিং ২৯ দশমিক ৬১ সেকেন্ড।

১০০ মিটার বাটারফ্লাইয়ে ৫৬ দশমিক ৯৪ সেকেন্ড সময় নেওয়া মাহমুদুন নবী নাহিদ দুই নম্বর হিটে সাত প্রতিযোগীর মধ্যে ষষ্ঠ ও সব মিলিয়ে ২৮ জনের মধ্যে ২১তম হয়েছেন।

হিট পেরিয়ে পরের পর্বে যাওয়া ১৬ জনের মধ্যে সর্বশেষ জনের টাইমিং ৫৫ দশমিক ১৪ সেকেন্ড।

মেয়েদের ভারোত্তোলনের ৭৫ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ (৬৫ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (৯০ কেজি) মিলিয়ে ১৫৫ কেজি তুলে ১২ প্রতিযোগীর মধ্যে ১২তম হয়েছেন জহুরা খাতুন নিশা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক