বিশ্বাস হারাচ্ছেন না গুয়ার্দিওলা

লিভারপুলের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বড় ব্যবধানে হারলেও এটাকে দলের বিপর্যয় হিসেবে দেখছেন না পেপ গুয়ার্দিওলা। ম্যানচেস্টার সিটির কোচের চাওয়া, এই ঘুরে দাঁড়ানোর বিশ্বাসটা যেন থাকে শিষ্যদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 01:43 PM
Updated : 5 April 2018, 01:43 PM

অ্যানফিল্ডে বুধবার রাতে লিভারপুলের কাছে ৩-০ গোলে হারে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষের দল সিটি। ৩১ মিনিটের মধ্যেই স্বাগতিক দলের মোহামেদ সালাহ, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন ও সাদিও মানের একটি করে গোলে নির্ধারিত হয়ে যায় ম্যাচের ফল।  

জানুয়ারিতে এই লিভারপুলের মাঠেই ইংলিশ লিগের চলতি মৌসুমে প্রথম ও একমাত্র হারের স্বাদ পেয়েছিল সিটি। অবশ্য গত সেপ্টেম্বরে নিজেদের মাঠে লিগের ম্যাচেই লিভারপুলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল গুয়ার্দিওলার দল। ফিরতি লেগে প্রতিপক্ষটির সঙ্গে লড়তে ওই ম্যাচটি প্রেরণা হতে পারে সিটির জন্য।

লিভারপুলের কাছে হারের পর সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা বলেন, “আমি মনে করি, এই কক্ষে যে ব্যক্তিটি আপনাদের সঙ্গে কথা বলছেন তিনি ছাড়া কেউই বিশ্বাস করে না যে আমরা এগিয়ে যেতে পারি। আরও ৯০ মিনিট আছে। আমরা চেষ্টা করবো।”

“আমার দলে আমি অনেক বিশ্বাস করি। এই মৌসুমে তারা আমাকে অনেক ভালো কিছু দেখাচ্ছে। ফলটা খুবই কঠিন, এটা আপনি অস্বীকার করতে পারবেন না।”

“এখন আপনি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও লিভারপুলের এগিয়ে যাওয়ার কথা বলছেন। তবে সেভিয়া, ইউভেন্তুস, রোমা ও আমরা- আমাদের সবার ৯০ মিনিট করে সময় আছে।”

“আমরা চেষ্টা করবো। এটা খুবই কঠিন। কারণ আমাদের  সর্বোচ্চ খেলাটা খেলতে হবে।… তবে এটা বিশ্বাস করার সম্মতিটা আমাদের আছে।”