‘এমন জয় প্রাপ্যই ছিল বার্সেলোনার’

সাধারণ মানের খেলার পাশাপাশি দুটি আত্মঘাতী গোলের সুবিধা পেলেও রোমার বিপক্ষে দলের জয়টি প্রাপ্যই ছিল বলে দাবি করলেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 08:06 AM
Updated : 5 April 2018, 08:06 AM

কাম্প নউয়ে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রোমার দুই আত্মঘাতী গোলে ৪-১ ব্যবধানের জয় পায় বার্সেলোনা। কাতালান ক্লাবটির হয়ে গোল করেন লুইস সুয়ারেস ও জেরার্দ পিকে।

ম্যাচটাতে খুব বেশি নজরকাড়া ছিল না বার্সেলোনার পারফরম্যান্স। ৩৮ ও ৫৬তম মিনিটে রোমা অধিনায়ক দানিয়েল দে রস্সি ও সেন্টারব্যাক কোস্তাস মানোলাস নিজেদের জালে বল না জড়ালে জয়টা হতে পারতো আরও কম ব্যবধানের। তবে দলের এমন খেলায় চিন্তার কিছু দেখছেন না ভালভেরদে।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ বলেন, “মৌসুম জুড়ে সব ধরনের ম্যাচই থাকে- কোনো ম্যাচে আপনি যতটুকু পান তার চেয়ে বেশি আপনার প্রাপ্য থাকে; আবার কোনো ম্যাচে যতটুকু আপনার প্রাপ্য তার চেয়ে বেশি পান।”

“এগুলো আত্মঘাতী গোল কিনা আমাদের কিছু যায় আসে না। আপনি গোলের খুব কাছে না যেতে পারলে আপনি আত্মঘাতী গোল পাবেন না। প্রতিপক্ষ যদি তাদের নিজের জালে গোল দেয় তাইলে আমরা কি করতে পারি?”

শেষ আটের প্রথম লেগে বড় এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে অনেকটা এগিয়ে থাকল বার্সেলোনা। লা লিগার শিরোপা জয়েরও জোরালো সম্ভাবনা আছে দলটির। আর চলতি মাসে সেভিয়ার সঙ্গে তারা খেলবে কোপা দেল রের ফাইনাল।

সব মিলিয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ট্রেবল জয়ের সম্ভাবনা ধরে রেখেছে বার্সেলোনা। তবে ভালভেরদে জানালেন, এসবে এখন নজর দিচ্ছেন না তিনি। এগিয়ে যেতে চান ম্যাচ ধরে ধরে।